আর জি কর রোডে সার্কুলার ক্যানালের উপর তৈরি হতে চলেছে নতুন সেতু

কলকাতায় তৈরি হতে চলেছে আরও একটি নতুন সেতু। আর জি কর হাসপাতালের সামনে যানজট কমাতেই নতুন সেতু তৈরির সিদ্ধান্ত। আর জি কর রোডে সার্কুলার ক্যানালের উপর তৈরি করা হবে নতুন সেতু। শহরের দুই ব্যস্ত রাস্তাকে সংযোগ করা হবে এই সেতুর মাধ্যমে। একদিকে ক‍্যানাল ওয়েস্ট রোড, অন‍্যদিকে রাইচরণ সাধুখাঁ রোডকে যুক্ত করবে এই সেতু। কেএমডিএ-এর আধিকারিকদের মতে এই ব্রিজ তৈরী হলে উত্তর পূর্ব কলকাতা থেকে দ্রুত কলকাতা স্টেশনে পৌঁছনো যাবে। 

Updated By: Aug 10, 2019, 07:47 PM IST
আর জি কর রোডে সার্কুলার ক্যানালের উপর তৈরি হতে চলেছে নতুন সেতু

নিজস্ব প্রতিবেদন : কলকাতায় তৈরি হতে চলেছে আরও একটি নতুন সেতু। আর জি কর হাসপাতালের সামনে যানজট কমাতেই নতুন সেতু তৈরির সিদ্ধান্ত। আর জি কর রোডে সার্কুলার ক্যানালের উপর তৈরি করা হবে নতুন সেতু। শহরের দুই ব্যস্ত রাস্তাকে সংযোগ করা হবে এই সেতুর মাধ্যমে। একদিকে ক‍্যানাল ওয়েস্ট রোড, অন‍্যদিকে রাইচরণ সাধুখাঁ রোডকে যুক্ত করবে এই সেতু। কেএমডিএ-এর আধিকারিকদের মতে এই ব্রিজ তৈরী হলে উত্তর পূর্ব কলকাতা থেকে দ্রুত কলকাতা স্টেশনে পৌঁছনো যাবে। 

ইতিমধ্যেই সেতু তৈরির জন‍্য দরপত্র চেয়েছে কেএমডিএ। সেতু তৈরির টপোগ্রাফিক সার্ভে ও সেই সঙ্গে ঐ এলাকার সঙ্গে সাজুয‍্য রেখে সেতুর নকশা ও ম‍্যাপ কেমন হবে, সেই তথ‍্যই দরপত্রে জানাতে হবে।

আরও পড়ুন : কলকাতা পুলিসের সহায়তায় ১৮ দিন পর ফিরল আরজি করের নিখোঁজ বৃদ্ধ

সার্কুলার রোডের উপর দীর্ঘ দিন ধরেই যানজটের সমস্যায় ভোগেন সাধারণ মানুষ। ক্যানেলের দুই পারে ক্যানাল ইস্ট ও সাউথ হাইওয়ে। ক্যানালের পার পরিচিত ডালপট্টি নামে। এই অঞ্চলে প্রায় ১২৩টি মুদির দোকান আছে। সেই দোকানগুলিতে জিনিসপত্র সরবরাহের জন্য প্রতিনিয়ত ট্রাক আসা যাওয়া করে। ফলে, ঘিঞ্জি এলাকায় যানজটে দুর্বিষহ হয়ে ওঠে জনজীবন। এই ব্রিজ তৈরী হলে এই সমস্যার সুরাহা হবে বলে মনে করছেন কেএমডিএ-এর বিশেষজ্ঞরা। 

Tags:
.