নিউ সেক্রেটারিয়েট বিল্ডিংয়ে অগ্নি কাণ্ড নিয়ে শুরু প্রশাসনিক চাপানউতোর

কীভাবে আগুন লাগল নিউ সেক্রেটারিয়েট বিল্ডিংয়ে? অগ্নি নির্বাপনের জন্য কতটাই বা প্রস্তুত ছিল এই প্রশাসনিক কার্যালয়? শুরু হয়েছে প্রশাসনিক চাপানউতোর। গোটা ঘটনার পিছনে অন্তর্ঘাতের আশঙ্কাও উড়িয়ে দিচ্ছেন না গোয়েন্দারা।আগুন লাগার খবর পেয়েই নব মহাকরণে পৌছন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। আগুন নিয়ন্ত্রণে আনতে সে সময় প্রাণপন চেষ্টা চালাচ্ছে দমকল।

Updated By: Apr 10, 2015, 09:06 PM IST
নিউ সেক্রেটারিয়েট বিল্ডিংয়ে অগ্নি কাণ্ড নিয়ে শুরু প্রশাসনিক চাপানউতোর

ব্যুরো: কীভাবে আগুন লাগল নিউ সেক্রেটারিয়েট বিল্ডিংয়ে? অগ্নি নির্বাপনের জন্য কতটাই বা প্রস্তুত ছিল এই প্রশাসনিক কার্যালয়? শুরু হয়েছে প্রশাসনিক চাপানউতোর। গোটা ঘটনার পিছনে অন্তর্ঘাতের আশঙ্কাও উড়িয়ে দিচ্ছেন না গোয়েন্দারা।আগুন লাগার খবর পেয়েই নব মহাকরণে পৌছন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। আগুন নিয়ন্ত্রণে আনতে সে সময় প্রাণপন চেষ্টা চালাচ্ছে দমকল।

তবে কয়েক ঘণ্টার মধ্যেই বদলে গেল সরকারি বয়ান।

নিউ সেক্রেটারিয়টে আগুন এই প্রথম নয়। মাস খানেক আগে ওই বহুতলেরই চারতলায় আগুন লাগে। তার পরেই বৈঠকে বসেছিলেন দমকল,কলকাতা পুলিস ও পুরসভার আধিকারিকরা।  বৈঠকে ছিলেন দমকল মন্ত্রী জাভেদ খানও। সব পুরনো সরকারি দফতরের ওয়্যারিং সিস্টেম মেরামতির জন্য নির্দেশও দেন তিনি। বলা হয়েছিল, যে দফতর মেরামতির কাজ করবে না সেই দফতরের বিরুদ্ধে ব্যবস্থা নেবে দমকল। কিন্তু আদতে যে কিছুই হয়নি তা স্পষ্ট শুক্রবারের  ঘটনায়।

অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তর্ঘাতের আশঙ্কাও  উড়িয়ে দিচ্ছে না পুলিস। তদন্তের জন্য  অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদ মর্যাদার অফিসারের নেতৃত্বে তৈরি হয়েছে  স্পেশাল টিম। ডাকা হয়েছে ফরেন্সিক বিশেষজ্ঞদেরও।  

 

.