লিঙ্কম্যান সুমিত কুমারের পাসপোর্ট-প্যান দিয়ে সিম, নিউটাউনের ফ্ল্যাটের চুক্তি!

নিউটাউন শুটআউটে (Newtown Shootout) Zee ২৪ ঘণ্টার হাতে উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। 

Updated By: Jun 10, 2021, 08:01 PM IST
লিঙ্কম্যান সুমিত কুমারের পাসপোর্ট-প্যান দিয়ে সিম, নিউটাউনের ফ্ল্যাটের চুক্তি!

নিজস্ব প্রতিবেদন: কীভাবে লুধিয়ানা থেকে কলকাতায় এল জয়পাল সিং ভুল্লার ও জশপ্রীত খারার? ১৫ মে দুই পুলিসকর্মীকে খুনের পরেই গা ঢাকা দেয় জয়পাল ও তাঁর সঙ্গী। তার ঠিক ২ দিন পরেই মেদিনীপুর থেকে একটি সিম কেনে সুমিত কুমার। রোহতকের বাসিন্দা এই সুমিত কুমারই এজেন্টদের মাধ্যমে নিজের আইডি দিয়ে ফ্ল্যাট ভাড়ার চুক্তি করে। নিউটাউন শুটআউটে Zee ২৪ ঘণ্টার হাতে উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। 

হাড়হিম করা শুটআউট। দিনেদুপুরে এনকাউন্টার। নিউটাউনের অভিজাত আবাসনে এসটিএফের নিঁখুত অপারেশন। লুধিয়ানা থেকে নিউটাউনের দূরত্ব প্রায় ১ হাজার ৯০০ কিলোমিটার। কীভাবে কলকাতায় এল জয়পাল ও তাঁর সঙ্গী? মে মাসের গোড়ায় পঞ্জাবের খান্না থানার এক পুলিস কর্মীর সার্ভিস রিভলবার ছিনিয়ে পালায় জয়পাল।জয়পালকে খুঁজতে চিরুনি তল্লাসি শুরু করে পঞ্জাব পুলিস। তার পরও দমে যায়নি জয়পাল। ১৫ মে লুধিয়ানার পিছু নেওয়া দুই পুলিসকর্মীকে গুলি করে খুন করে জয়পাল ও তার সহযোগীরা। খুনের পরেই রাজ্য ছাড়ার প্রস্তুতি শুরু করে দেয় দুই গ্যাংস্টার। কলকাতায় যে ফ্ল্যাটে তারা গা ঢাকা দিয়েছিল, সেটি ভাড়া নিয়েছিলেন জনৈক সুমিত কুমার। 

কীভাবে ফ্ল্যাট ভাড়া? 

ওই ফ্ল্যাটের মালিকের নাম সাবির আলি। ফ্ল্যাটের জন্য ওয়েবসাইট এজেন্ট সৌরভ কুমারের সঙ্গে যোগাযোগ করেন সুমিত কুমার। ওয়েবসাইট এজেন্ট সৌরভ কুমার আর এক এজেন্ট সুশান্ত সাহার নম্বর দেন সুমিত কুমারকে। ২৩ মে সুশান্ত সাহার মাধ্যমেই সুমিত কুমার চূড়ান্ত চুক্তি করেন। এজেন্ট সুশান্ত সাহার দাবি, সুমিত কুমার নিজের আধারকার্ড , পাসপোর্ট দিয়ে ভাড়ার চুক্তি করেন।

এই সুমিত কুমারই কি তাহলে লুধিয়ানা ও নিউটাউনের লিঙ্কম্যান? সূত্রের খবর, সুমিত কুমার পঞ্জাবের রোহতকের বাসিন্দা। কলকাতার ব্যবসায়ী অনিল দুগ্গার সুমিত কুমারকে এই কাজে সাহায্য করেন। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, লুধিয়ানায় খুনের পর সুমিতের মাধ্যমেই কলকাতায় আস্তানা গড়ার কাজ শুরু করে জয়পাল ও তাঁর সঙ্গীরা। সূত্রের খবর, সুমিতের ব্যবহৃত সিমটি মেদিনীপুর থেকে কেনা হয় ১৭ মে, অর্থাৎ লুধিয়ানার খুনের ঠিক ২ দিন পর। 

অন্যদিকে, জয়পালদের পাকিস্তান যোগের প্রমাণ মিলেছে। সাপুরজির ফ্ল্যাটে পাক বিপণীর ক্যারিব্যাগ ড্রাগের পাশাপাশি সন্ত্রাসেও হাত? উর্দুতে লেখা ক্যারিব্যাগ উদ্ধার হয়েছে। তা পাকিস্তানের পঞ্জাব প্রদেশে বিপণীর ক্যারিব্যাগ।সাদাসিধে এই প্ল্যাস্টিক ঘিরেই এখন তদন্তকারীদের যত মাথাব্যথা। জয়পালদের কাছে পাকি বিপণীর ক্যারিব্যাগ কেন? পাকিস্তানে কি নিয়মিত যাতায়াত ছিল জয়পালদের?

 

আরও পড়ুন- অতটা খারাপ নন বলেই কি স্বাগত? তৃণমূলে Mukul-প্রত্যাবর্তন জল্পনা বাড়ালেন Sougata

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)