'CBI দাঁত-মুখ চেপে মিথ্যা বলছে, প্রমাণ করে দেব', নারদ শুনানিতে অভিযুক্তদের আইনজীবী

পরবর্তী শুনানি মঙ্গলবার।

Updated By: Jun 10, 2021, 07:32 PM IST
'CBI দাঁত-মুখ চেপে মিথ্যা বলছে, প্রমাণ করে দেব', নারদ শুনানিতে অভিযুক্তদের আইনজীবী

নিজস্ব প্রতিবেদন: 'প্রোটোকল ভেঙে মদন মিত্রকে গ্রেফতার করেছে। তাদের অভিযোগ মিথ্যা। আমি প্রমাণ করে দেব। দাঁত-মুখ চেপে মিথ্য়া কথা বলছে'। হাইকোর্টে নারদ-স্থানান্তর মামলার শুনানিতে সিবিআই-কে  তুলোধনা করলেন মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়ের আইনজীবী সিদ্ধার্থ লুথরা। বিচারপতিদের পাল্টা প্রশ্নের মুখেও পড়লেন তিনি। পরবর্তী শুনানি আগামী মঙ্গলবার।

নারদকাণ্ডে অন্তর্বর্তীকালীন জামিন পেয়ে গিয়েছেন চার হেভিওয়েটই। মামলাটি কি এবার ভিনরাজ্য়ে স্থানান্তরিত করা হবে? সিবিআইয়ের আবেদনের শুনানি চলছে পাঁচ বিচারপতি বৃহত্তর বেঞ্চে। এই মামলায় আবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও আইনমন্ত্রী মলয় ঘটককেও পক্ষ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গতকাল, আদালতে হলফনামা দেওয়ার আবেদন করেন মুখ্যমন্ত্রীর আইনজীবী। কিন্তু সেই হলফনামা গ্রহণ করতে চায়নি কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন: Newtown Encounter নিয়ে একাধিক প্রশ্ন, ফের ঘটনাস্থলে যেতে পারে ফরেনসিক টিম

এদিন বৃহত্তর বেঞ্চে শুনানির শুরুত থেকে সিবিআই-র বিরুদ্ধে সুর চড়ান মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়ের আইনজীবী সিদ্ধার্থ লুথরা। বলেন, 'সিবিআই সব প্রোটোকল ভেঙে দিয়েছে। মদন মিত্র যখন করোনা থেকে সেরে উঠছে, তখন তাঁকে তুলে নিয়ে গিয়েছে'। তাঁর কথায়, 'অভিযুক্তদের বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। তাহলে অ্য়ারেস্ট মেমোতে গ্রেফতারির স্থান নিজাম প্য়ালেস কেন দেখাচ্ছে? এটা সাংবিধানিক প্রতারণার শামিল'। এবার হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দালের পাল্টা প্রশ্ন,  'যেটা যদি হয়ে থাকে, তাহলে কি বিক্ষোভের অধিকার অর্জন করা যায়'? তাঁর উত্তরেও ফের মদন মিত্রের গ্রেফতারির প্রসঙ্গ তোলেন তাঁর আইনজীবী।

আরও পড়ুন:Newtown Encounter কাণ্ডে NIA তদন্তের দাবি, শাহকে চিঠি সৌমিত্রর

ইনজীবী সিদ্ধার্থ লুথরার কাছে বিচারপতি সৌমেন সেন জানতে চান,  'চার হেভিওয়েটের গ্রেফতারির বৈধতা কি এই মামলার ক্ষেত্রে প্রাসঙ্গিক'? আর এক বিচারপতি হরিশ টন্ডনের পর্যবেক্ষণ, 'আমরা জামিনের সূক্ষ্মতা বিচার করছি না। তুষার মেহতা (সিবিআইয়ের আইনজীবী) বলেছেন, একটা বাধা সৃষ্টি করা হয়েছিল, যেটাকে মানুষের জমায়েত বা বিক্ষোভ বলে অভিহিত করেছেন'। এরপর মদন মিত্রের আইনজীবী বলেন, তাদের অভিযোগ মিথ্যা। আমি প্রমাণ করে দেব। সিবিআই দাঁত-মুখ চেপে মিথ্য়া কথা বলছে'।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)