আজ রাতে জেরা কলকাতাতেই, রবিবার সকালে জঙ্গিদের নিয়ে দিল্লি উড়ে যাবে NIA

ধৃতদের বিরুদ্ধে UAPA আইনে ১৬, ১৭, ১৮, ১৮বি, ৩৮, ২০ ধারায় মামলা রুজু হয়েছে।

Reported By: সুকান্ত মুখোপাধ্যায় | Updated By: Sep 19, 2020, 08:31 PM IST
আজ রাতে জেরা কলকাতাতেই, রবিবার সকালে জঙ্গিদের নিয়ে দিল্লি উড়ে যাবে NIA

নিজস্ব প্রতিবেদন : আজ নয়, কাল সকালে ট্রানজিট রিমান্ডে ধৃত জঙ্গিদের দিল্লি নিয়ে যাবে NIA। আজ রাতে কলকাতার NIA অফিসেই রাখা হবে মুর্শিদাবাদ থেকে ধৃত ৬ জঙ্গিকে। রাতে সেখানেই চলবে জেরাপর্ব। তারপর কাল সকালে ধৃতদের দিল্লি নিয়ে যাওয়া হবে।

উল্লেখ্য, এদিন মুর্শিদাবাদের ডোমকল ও জলঙ্গি থেকে ৬ আল-কায়দা জঙ্গিকে গ্রেফতার করে এনআইএ। পাশাপাশি, কেরল থেকেও গ্রেফতার হয় ৩ আল-কায়দা জঙ্গি। তদন্তে উঠে আসে যে ধৃতদের প্রত্যেকেই মুর্শিদাবাদের বাসিন্দা। দিল্লি সহ দেশের বিভিন্ন জায়গায় হামলার ছক কষছিল তারা। রাজ্য থেকে সরাসরি এই প্রথম আল-কায়দা জঙ্গি গ্রেফতারের ঘটনায় হইচই পড়ে যায় সব মহলে। 

এরপর এদিনই বিকালে আদালতে পেশ করা হয় ধৃত ৬ জঙ্গিকে। এনআইএ সূত্রে খবর, ধৃতদের বিরুদ্ধে UAPA আইনে ১৬, ১৭, ১৮, ১৮বি, ৩৮, ২০ ধারায় মামলা রুজু হয়েছে। ধৃত জঙ্গিদের ২৪ তারিখ পর্যন্ত ট্রানজিট রিমান্ড চায় এনআইএ। এনআইএ-এর দাবি অনুযায়ী, ২৮ তারিখ ফের কলকাতা নগর দায়রা আদালতে ধৃত জঙ্গিদের হাজির করানোর নির্দেশ দেন বিচারক। 

এর মধ্যে দিল্লির পাতিয়ালা কোর্টে ধৃতদের হাজির করার নির্দেশ দিয়েছে আদালত। ২৮ তারিখ ফের কলকাতা নগর দায়রা আদালতে ধৃত জঙ্গিদের পেশের আগে, এই সময়কালের মধ্যে আদালতে রিপোর্ট জমা দিতে হবে এনআইএ-কে।

আরও পড়ুন, আল-কায়দা যোগে NIA-এর জালে মুর্শিদাবাদের বাসিন্দা ৯ জঙ্গি, একনজরে চিনে নিন প্রত্যেককে

'বোমা তৈরির আঁতুড়ঘর বাংলা... পশ্চিমবঙ্গে জঙ্গি প্রশিক্ষণের অভিযোগ করেছিলেন হাসিনা'

ডার্ক ওয়েবের মাধ্যমে লোন উল্ফ নিয়োগ করে রেস্তোরাঁ, সিনেমা হল, থিয়েটার, বাজারে হামলার ছক আল-কায়দার!