মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে প্রয়োজন নেই সর্বদলের, মহাকরণে মুখ্যমন্ত্রী

মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে বামেরা যে সর্বদলীয় বৈঠক ডাকার প্রস্তাব দিয়েছিল, তা খারিজ করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার মহাকরণে ১২টি ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি এবং হিমঘরের মালিকদের নিয়ে বৈঠক করেন তিনি। বৈঠকের পর মুখ্যমন্ত্রী বলেন, এ নিয়ে সর্বদলীয় বৈঠক ডাকার প্রয়োজন নেই।

Updated By: Jul 2, 2012, 09:55 PM IST

মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে বামেরা যে সর্বদলীয় বৈঠক ডাকার প্রস্তাব দিয়েছিল, তা খারিজ করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার মহাকরণে ১২টি ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি এবং হিমঘরের মালিকদের নিয়ে বৈঠক করেন তিনি। বৈঠকের পর মুখ্যমন্ত্রী বলেন, এ নিয়ে সর্বদলীয় বৈঠক ডাকার প্রয়োজন নেই। একইসঙ্গে বাজারদরের ওপর নজর রাখতে টাস্ক ফোর্স তৈরির কথা ঘোষণা করেছেন তিনি। সেইসঙ্গে জানিয়ে দিয়েছেন, ব্যবসায়ীদের আজ থেকেই দাম কমাতে বলা হয়েছে।
খাদ্যপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণের উপায় খুঁজতে মহাকরণে ১২টি ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি ও হিমঘর মালিকদের বৈঠকে ডাকেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কৃষি বিপণন মন্ত্রী ও কৃষিমন্ত্রী ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্য এবং কলকাতা পুলিসের উচ্চপদস্থ আধিকারিকরা। বৈঠকের পর মুখ্যমন্ত্রী জানান, এ বিষয়ে টাস্ক ফোর্স গঠন করছে সরকার। সেইসঙ্গেই তিনি এই ইস্যুতে বামেদের সর্বদলীয় বৈঠক ডাকার প্রস্তাবও খারিজ করে দিয়েছেন।
অবিলম্বে দাম কমানোর নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর মতে, উত্পাদন যথেষ্ট হওয়া সত্ত্বেও বাজারদর বাড়ার কারণ মধ্যসত্ত্বভোগীদের সক্রিয়তা। এ নিয়ে কড়া প্রশাসনিক পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী।
ব্যবসায়ী সংগঠনগুলির প্রতিনিধিদের দাবি ছিল কৃষি বিপণন সংক্রান্ত উনিশশো বাহাত্তর সালের আইন যেন কার্যকর না করে সরকার।
সেই আইনের বিষয়টি  ভেবে দেখার পাশাপাশি, প্রয়োজনে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কঠোর আইন প্রণয়নের কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

.