Jhalda Witness Death: ঝালদাকাণ্ডে প্রত্যক্ষদর্শীর মৃত্যুতেও CBI তদন্ত, নির্দেশ কলকাতা হাইকোর্টের

CID-র হাত থেকে এই মামলার তদন্তভার CBI-কে দিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)।  

Updated By: Apr 12, 2022, 01:20 PM IST
Jhalda Witness Death: ঝালদাকাণ্ডে প্রত্যক্ষদর্শীর মৃত্যুতেও CBI তদন্ত, নির্দেশ কলকাতা হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনের একমাত্র প্রত্যক্ষদর্শী নিরঞ্জন বৈষ্ণব। তাঁর অস্বাভাবিক মৃত্যুর তদন্ত-ও করবে সিবিআই (CBI)। সিআইডি (CID)-র হাত থেকে এই মামলার তদন্তভার কেন্দ্রীয় সংস্থাকে দিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)।  

গত ১৩ মার্চ বিকেলে 'খুন' হন ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু। জানা যায়, ঘটনার সময় কংগ্রেস কাউন্সিলরের সঙ্গী ছিলেন তাঁর ঘনিষ্ঠ বন্ধু নিরঞ্জন বৈষ্ণব। এরপর নিরঞ্জন বৈষ্ণবের বাড়ি থেকেই তাঁর মৃতদেহ উদ্ধার হয়। পাশে মেলে একটা সুইসাইড নোটও। 

এই ঘটনা নিয়ে কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) একটা মামলা দায়ের হয়। নিরঞ্জন বৈষ্ণবের মৃত্যু অস্বাভাবিক নাকি খুন, তা নিয়ে মামলা করা হয়। মামলাকারীর তরফে সিবিআই (CBI) তদন্তের দাবি জানানো হয়। পাল্টা রাজ্যের তরফে বলা হয়, ইতিমধ্যে ঘটনার তদন্ত করছে সিআইডি (CID)। উদ্ধার হওয়া সুইসাইড নোটের হাতের লেখা নিরঞ্জন বৈষ্ণবেরই কিনা, তা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। 

সমস্ত বিষয় শুনে আদালত জানায়, যেহেতু তপন কান্দু এবং নিরঞ্জন বৈষ্ণবের মৃত্যুর মধ্যে লিঙ্ক রয়েছে, তাই এই মামলারও তদন্ত করবে সিবিআই (CBI)। এই মামলায় ইতিমধ্যে ডিভিশন বেঞ্জে আপিল করেছে রাজ্য।

আরও পড়ুন: Damayanti Sen: রাজ্যের ৪ ধর্ষণ মামলার তদন্তে IPS দময়ন্তী সেন, নির্দেশ কলকাতা হাইকোর্টের

আরও পড়ুন: Governor on Hanskhali: হাঁসখালিতে নাবালিকার রহস্যমৃত্যু! মুখ্যসচিবের থেকে রিপোর্ট তলব রাজ্যপালের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.