Fake Doctor: কলকাতা থেকে ভুয়ো ডাক্তারি সার্টিফিকেট নিয়ে চলছিল ব্যবসা, বউবাজারে হানা ওড়িশা পুলিসের

মাস খানেক আগে ওড়িশার নয়াগড়ে বিশ্বনাথ ঘারে নামে এক ভুয়ো ডাক্তারকে গ্রেফতার করে ওড়িশা পুলিস

Updated By: Nov 1, 2021, 03:12 PM IST
Fake Doctor: কলকাতা থেকে ভুয়ো ডাক্তারি সার্টিফিকেট নিয়ে চলছিল ব্যবসা, বউবাজারে হানা ওড়িশা পুলিসের

নিজস্ব প্রতিবেদন: ওড়িশায় ধরা পড়ল জাল ডাক্তার। তদন্তে নেমে কলকাতা পর্যন্ত এল সে রাজ্যের পুলিস। বউ বাজারের একটি প্রতিষ্ঠান থেকে সার্টিফিকেট জোগাড় করেছিল ওইসব জাল চিকিত্সকেরা।

ওড়িশার নয়াগড়ে একটি ক্লিনিকে চলছিল গর্ভপাত ক্লিনিক। সেখানে অভিযান চালিয়ে মাস খানেক আগে গ্রেফতার করা হয় এক ভুয়ো ডাক্তারকে। সেই সূত্রে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় আরও কয়েকজন ডাক্তারকেও। এবার তাদের জেরা করতেই বেরিয়ে এল ওই জাল ডাক্তারের জাল। ওই ঘটনার তদন্তে কলকাতায় আসে ওড়িশা পুলিসের একটি দল।

আরও পড়ুন-WT20: বিদায়ঘন্টার জন্য কার ঘাড়ে দোষ চাপালেন Jasprit Bumrah?   

মাস খানেক আগে ওড়িশার নয়াগড়ে বিশ্বনাথ ঘারে নামে এক ভুয়ো ডাক্তারকে গ্রেফতার করে ওড়িশা পুলিস। তদন্তে জানা যায় এমবিবিএস-র কোনও সার্টিফিকেট তাঁর নেই। নয়াগড়ে যে তিনতলা ক্লিনিকটি তিনি চালাচ্ছিলেন তারও কোনও রেজিস্ট্রেশন ছিল না। তদন্তে নেমে পুলিস বিশ্বনাথের কাছ থেকে একটি সার্টিফিকেট উদ্ধার করে। দেখা যায় সেটি দেওয়া হয়েছে কলকাতার বউবাজারের একটি প্রতিষ্ঠান থেকে। 

আরও পড়ুন-Aishwarya Birthday: প্রথম শটে ২১ টেক,কেরিয়ারের তিন দশক পেরিয়েও জনপ্রিয়তার তুঙ্গে ঐশ্বর্য

সেই ঠিকানা হাতে পেয়েই সোমবার কলকাতায় পৌঁছে যায় ওড়িশা পুলিসের একটি দল। অভিযান চালানো হয় ওই প্রতিষ্ঠানে। জানা যাচ্ছে নয়ের দশক থেকে ২০১৮ পর্যন্ত বউবাজারের ওই ঠিকানায় চলতো ওই প্রতিষ্ঠানটি। স্থানীয় বাসিন্দাদের দাবি, ওই ঠিকানায় একটি প্যারামেডিক্যাল শিক্ষা প্রতিষ্ঠান চলে। সেখান থেকে বহু তরুণ ট্রেনিং নিয়েছেন।

উল্লেখ্য, ২০১৮ সালে কলকাতায় ভুয়ো ডাক্তারদের বিরুদ্ধে একটি অভিযান চালায় সিআইডি। তখন ওই প্রতিষ্ঠানটির খোঁজ পাওয়া যায়। তারপর সেটিকে সিল করে দেওয়া হয়। ওই প্রতিষ্ঠান থেকেই পাস করেছিল ওড়িশার ডাক্তাররা। এখন ওই প্রতিষ্ঠানের অস্তিত্বই নেই। সেখানে একটি নতুন বাড়ি তৈরি হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.