West Bengal Municipal Elections 2022: ভোটে ভয় এড়াতে আধাসামরিক বাহিনী দাবি শুভেন্দুর

বিশেষভাবে সাঁইথিয়া পৌরসভার কথা উল্লেখ করা হয়েছে বিজেপির চিঠিতে

Updated By: Feb 9, 2022, 11:16 AM IST
West Bengal Municipal Elections 2022: ভোটে ভয় এড়াতে আধাসামরিক বাহিনী দাবি শুভেন্দুর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গ ভারতীয় জনতা পার্টি (বিজেপি) মঙ্গলবার রাজ্যের পৌরসভা নির্বাচনের জন্য জনগণের মধ্যে "ভীতির পরিবেশ অপসারণ এবং আস্থা তৈরি করতে" অবিলম্বে কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনী (সিএপিএফ) মোতায়েনের দাবি জানিয়ে রাজ্য নির্বাচন কমিশনারকে চিঠি দিয়েছে।

রাজ্য বিজেপি চিঠিতে লিখেছে, "অতীতে যেমন উল্লেখ করা হয়েছে, নিয়মিতভাবে আমাদের প্রার্থীদের ভয় দেখানো, প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে। সব ক্ষেত্রেই স্থানীয় পুলিশ নীরব দর্শক এবং বেশিরভাগ ক্ষেত্রে অভিযোগ নথিভুক্ত করতে অস্বীকার করে।"

চিঠিতে আরও লেখা হয়েছে, "এছাড়াও, আমাদের প্রার্থীদের প্রচার, ব্যানার, পতাকা, দেয়াল লিখন করতে দেওয়া হচ্ছে না। এখানে আবার, স্থানীয় পুলিশ সাহায্য করতে ইচ্ছুক নয় এবং অনেক ক্ষেত্রে শাসক দলের সমর্থনে একটি স্পষ্ট পক্ষপাতমূলক লাইন গ্রহণ করে।"

আরও পড়ুন: Post Poll Violence Arrest: ভোট পরবর্তী অশান্তিতে বিজেপি কর্মী খুন, ৩ জনকে গ্রেফতার CBI-এর

বিশেষভাবে সাঁইথিয়া পৌরসভার কথা উল্লেখ করে, বিজেপি তার চিঠিতে বলেছে যে সেখানকার স্থানীয় পুলিস মানুষের কাছে ফোন করে তৃণমূল কংগ্রেস (টিএমসি) প্রার্থীকে সমর্থন করতে বলছে।

চিঠিতে যোগ করা হয়েছে, "আমরা আবারও রাজ্য নির্বাচন কমিশনকে ভয়ের পরিবেশ সরানর জন্য CAPF মোতায়েনের অনুরোধ করছি।"

এই সমস্যাটির বিষয়ে, বিজেপি নেতা এবং পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলের নেতা শুভেন্দু অধিকারী বলেছেন, "পশ্চিমবঙ্গ সরকার তার ক্ষমতার অপব্যবহার করছে এবং একটি নির্দিষ্ট সম্প্রদায়ের গুন্ডাদের একত্রিত করছে কিন্তু আমরা নির্বাচনের লড়াইয়ের জন্য প্রস্তুত। রাজ্য নির্বাচন কমিশন TMC-র একটি শাখা সংস্থা।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.