নাম না করে দিলীপ ঘোষকে 'গরু' বললেন পার্থ!

"কোনটা গরু সেটাই তো বুঝতে পারছি না। যে বলছে সে? না যাকে বলা হচ্ছে সে?"

Kamalakshya Bhattacharya | Updated: Nov 17, 2019, 05:07 PM IST
নাম না করে দিলীপ ঘোষকে 'গরু' বললেন পার্থ!

নিজস্ব প্রতিবেদন : শিরোনাম পড়েই নিশ্চই ভুরু কুঁচকে গিয়েছে। ভাবছেন নিশ্চই এটা কী? হ্যাঁ, এদিন রাজ্য যুবকল্যাণ ও ক্রীড়া দফতর আয়োজিত বিজ্ঞানমেলার উদ্বোধনে এসে নাম না করে দিলীপ ঘোষকে 'গরু' বলে কটাক্ষ করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ঠিক কী বলেছেন শিক্ষামন্ত্রী? চলুন জেনে নেওয়া যাক-

পার্থ চট্টোপাধ্যায় বলেন, "কোনটা গরু সেটাই তো বুঝতে পারছি না। যে বলছে সে? না যাকে বলা হচ্ছে সে? সেটা নিয়েও তো গবেষণা চলা উচিত।" এদিন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের 'গরুর দুধে সোনা' মন্তব্য নিয়ে কটাক্ষ করেন পার্থ চট্টোপাধ্যায়। সেই প্রসঙ্গেই একথা বলেন তিনি। এখানেই শেষ নয়। এরপর তিনি আরও বলেন, "রাজ্যের উদ্দেশ্য খুব স্পষ্ট। স্কুলস্তর থেকে বিশ্ববিদ্যালয় স্তরে প্রতিযোগিতামূলক বিজ্ঞান প্রদর্শনীর আয়োজন করে বিজ্ঞান সচেতনতার হার বাড়ানো। পাশাপাশি বিজ্ঞানচিন্তার পরিবেশ তৈরি করা।"

প্রসঙ্গত, বর্ধমানে দুগ্ধ ব্যবসায়ীদের এক সভায় দিলীপবাবু একই সঙ্গে দাবি করেন, 'দেশি গরুর কুঁজে তৈরি হয় সোনা।' কীভাবে সেই সোনা তৈরি হয়, তাঁর ব্যাখ্যাও দেন তিনি। বলেন, 'গরুর কুঁজে স্বর্ণনালি থাকে। তাতে সূর্যের আলো পড়লে সোনা তৈরি হয়।' দিলীপ ঘোষের এই মন্তব্যের পরই হুলুস্থুলু পড়ে যায়। মুখে মুখে ছড়িয়ে পড়ে দিলীপ ঘোষের 'সোনার দুধ'-এর তত্ত্ব। নেটিজেনরা মজে ওঠে মিমে। পাশাপাশি, দিলীপ ঘোষের বক্তব্যের পিছনে শুরু হয়ে যায় বৈজ্ঞানিক সত্যের খোঁজও।

আরও পড়ুন, আইটি সেক্টরে 'ব্যাপক' ছাঁটাই, তরুণ প্রজন্মের পাশে দাঁড়িয়ে সেক্টর ফাইভে মিছিলের ডাক বামেদের

এখন ওয়াকিবহলের মতে, নেতাজি ইন্ডোরে ৩ দিন ব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধনে এসে, সেই মঞ্চকে হাতিয়ার করেই যেন ঘুরিয়ে দিলীপ ঘোষকে বার্তা দিলেন তৃণমূল মহাসচিব। রাজ্যের পড়ুয়ারা বিজ্ঞান চেতনায় উদ্বুদ্ধ হচ্ছে। তাই তারা সবকিছু যুক্তি-বুদ্ধি দিয়ে বিচার করে নেবে।  এমন বার্তাই যেন রাজ্য বিজেপি সভাপতিকে দিতে চাইলেন পার্থ চট্টোপাধ্যায়।

আরও খবর পড়তে ডাউনলোড করুন ZEE NEWS অ্যাপ। আর সিলেক্ট করুন ZEE ২৪ ঘণ্টা। ক্লিক করুন এখানে