West Bengal Assembly: ৪ প্রার্থীর শপথে রাজ্যপালকে আক্রমণ পার্থর

উপনির্বাচনে জয়ী চারজন প্রার্থীকেই শপথবাক্য পাঠ করান বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়।

Updated By: Nov 9, 2021, 06:32 PM IST
West Bengal Assembly: ৪ প্রার্থীর শপথে রাজ্যপালকে আক্রমণ পার্থর

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার পশ্চিমবঙ্গ বিধানসভায় শপথ নিলেন উপনির্বাচনে জয়ী চারজন বিধায়ক। প্রথমে শপথ নেন দিনহাটা বিধানসভার বিধায়ক উদয়ন গুহ। এরপরে একে একে শপথ নেন শান্তিপুরের ব্রজকিশোর গোস্বামী, খরদহ থেকে শোভনদেব চট্টোপাধ্যায় এবং গোসাবার সুব্রত মণ্ডল। 

উপনির্বাচনে জয়ী চারজন প্রার্থীকেই শপথবাক্য পাঠ করান বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। শোভনদেব চট্টোপাধ্যায় এবং সুব্রত মণ্ডল দুজনেই বাংলায় শপথবাক্য পাঠ করেন। শপথ গ্রহনের সময়ে বিধানসভায় উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সংসদ বিষয়ক মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, মন্ত্রী ফিরহাদ হাকিম। শপথ গ্রহনের শুরুতে এবং শেষে মুখ্যমন্ত্রীর পা ছুঁয়ে, তাঁর আশিরবাদ গ্রহন করেন সুব্রত মণ্ডল। 

আরও পড়ুন: সিঙ্গুরের মতো জমি অধিগ্রহণ নয়, দেউচা পাঁচামীতে নতুন মডেল! ঘোষণা Mamata-র

চার প্রার্থীর শপথ গ্রহন শেষ হওয়ার পরে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়, বিধান্সভার পক্ষ্য থেকে নবনির্বাচিত  বিধায়কদের অভিনন্দন জানান এবং তারা সংসদীয় গণতন্ত্রের ঐতিহ্যকে আরও সমৃদ্ধ করবেন বলে আশা প্রকাশ করেন। এরপরেই বিমান বন্দ্যোপাধ্যায় সংসদ বিষয়ক মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় কে বক্তব্য রাখার জন্য অনুরোধ করেন। 

পার্থ চট্টোপাধ্যায় তাঁর বক্তব্যে বলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে বিধাসভার রীতি নিতি পুনরুদ্ধার করা গেছে বলে জানান তিনি। তিনি আরও বলেন যে নির্বাচিত বিধায়কদের কাজকর্ম লিপিবদ্ধ আছে অধ্যক্ষের কাছে কিন্তু ক্রমাগত সেই কার্যপ্রণালী কে রাজ্যপাল ব্যাহত করছেন বলে অভিযোগ করেন তিনি।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.