Partha Chatterjee: 'সব জানেন শ্বশুরমশাই', নামে বেনামে থাকা সম্পত্তি নিয়ে চাঞ্চল্যকর বয়ান জামাই কল্যাণের

Partha Chatterjee: খোঁজখবর করতে গিয়ে বিভিন্ন জায়গায় তাঁর বহু সম্পত্তির হদিস পান তদন্তকারীরা। শান্তিনিকেতনে রয়েছে বেশ কয়েকচি বাড়ি, একটি ফ্ল্যাট, খোয়াইয়ের কাছে একটি জমি

Updated By: Jan 11, 2024, 11:26 AM IST
Partha Chatterjee: 'সব জানেন শ্বশুরমশাই', নামে বেনামে থাকা সম্পত্তি নিয়ে চাঞ্চল্যকর বয়ান জামাই কল্যাণের

পিয়ালি মিত্র: নিয়োগ দুর্নীতিতে জড়িয়ে বর্তমানে জেলে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর ঘনিষ্ঠের বাড়ি থেকে বিপুল নগদ উদ্ধার হয়েছে। নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত কয়েকজনের সঙ্গেও তাঁর যোগাযোগের অভিযোগ উঠছে। এর মধ্য়েই আরও চাপ বাড়াল পার্থ চট্টোপাধ্য়ায়ের উপরে। তাঁর উপরে চাপ বাড়ালেন তাঁর জামাই।

আরও পড়ুন-লোকসভায় আগেই পাহাড়ে বিদ্রোহের আঁচ, বিস্ফোরক মন্তব্য বিজেপি বিধায়কের

কীভাবে বাড়ল চাপ? হেভিওয়েট পার্থর জামাইয়ের মুখে এবার সম্পত্তির খতিয়ান। নামে বেনামে থাকা সম্পত্তির সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই। সবটাই শ্বশুর পার্থ চট্টোপাধ্যায়ের। আয়কর দফতরকে দেওয়া বয়ানে এমনটাই দাবি পার্থবাবুর জামাই কল্যাণ ভট্টাচার্যের। আয়কর দফতরের তলবে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে কলকাতায় ফিরেছেন কল্যাণ। জামাইয়ের দেওয়ার বয়ানের পর জেলে গিয়ে পার্থকে জেরার তোড়জোড় শুরু করছে আয়কর দফতর।

আয়কর দফতরের নোটিস পেয়ে গত সপ্তাহ মার্কিন যুক্তরাষ্ট্র থেকে কলকাতায় আসেন কল্যাণ ভট্টাচার্য। ইডি, সিবিআইয়ের পাশাপাশি আয়কর দফতরও পার্থ চট্টোপাধ্যায়ের নামে বেনামে থাকা সম্পত্তির খোঁজ খবরে নেমেছে। সেই সূত্রেই কল্যাণ  ভট্টাচার্যকে তলব করে আয়কর দফতর। সেই জিজ্ঞাসাবাদেই যাবতীয় নামে বেনামে থাকা সম্পত্তির দায়ভার শ্বশুরের উপরে চাপিয়ে দিয়েছেন কল্যাণ। তিনি জানিয়েছেন, তাঁর নামে বেনামে থাকা সম্পত্তির যে খবর আয়কর দফতরের কাছে এসেছে তার সঙ্গে কোনও সম্পর্ক তাঁর নেই। সব জানেন তাঁর শ্বশুর পার্থ চট্টোপাধ্যায়।

এদিকে, আয়কর দফতর ইতিমধ্যেই পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের জামাইবাবু কল্যাণ ধরেরও বয়ান রেকর্ড করেছে। তিনিও পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধেই বয়ান দিয়েছেন বলে জানা যাচ্ছে। আরও একটি গুরুত্বপূর্ণ বিষয় হল তদন্তে নেমে আয়কর দফতর পাটুলিতে কয়েক কোটি টাকা মূল্যের পার্থ চট্টোপাধ্যায়ের একটি জমির হদিস পেয়েছে। এরপরই ফের নতুন করে পার্থকে জেরা করার তোড়জোড় শুরু হয়েছে বলে খবর।

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়ের ব্যাপারে খোঁজখবর করতে গিয়ে বিভিন্ন জায়গায় তাঁর বহু সম্পত্তির হদিস পান তদন্তকারীরা। শান্তিনিকেতনে রয়েছে বেশ কয়েকচি বাড়ি, একটি ফ্ল্যাট, খোয়াইয়ের কাছে একটি জমি। ওই সব সম্পত্তি দেখাশোনা করেন রাজীব দে নামে একজন। তিনি নিজেক পার্থর ভাগ্নে বলে পরিচয় দিতেন বলে খবর। ঝাড়গ্রামের বাঁধগোড়া এলাকায় খোঁজ মেলে পার্থ চট্টোপাধ্যায়ের একটি বেনামি জমির। সেই জমির খোঁজ পাওয়ার সঙ্গে সঙ্গেই মুখ খুলতে শুরু করেন এলাকার লোকজন। জমি কিনেছিলেন পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অতনু গুচ্ছাইত। যাঁর কাছ থেকে এই জমি কেনা হয়েছিল, তাঁর অভিযোগ, জমির পুরো টাকা তাঁকে দেওয়া হয়নি। টাকার কথা বললেই পার্থ চট্টোপাধ্যায়ের নাম করে তাঁকে হুমকি দেওয়া হত বলে অভিযোগ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.