Partha chatterjee: ওজন ১১১ কেজি, মাঝে মাঝে ফুলছে পা! আজ ফের স্বাস্থ্যপরীক্ষা পার্থর

আদালতের নির্দেশে প্রত্যেক ৪৮ ঘন্টা অন্তর মেডিক্যাল টেস্ট করাতে হবে তাঁদের। সোমবারও ভুবনেশ্বর AIIMS’এ পার্থ চট্টোপাধ্যায়ের  শরীরের প্রয়োজনীয় সব পরীক্ষা করা হয়। সম্পূর্ণ রিপোর্টও দেওয়া হয় এইমসের তরফে। 

Updated By: Jul 27, 2022, 12:11 PM IST
Partha chatterjee: ওজন ১১১ কেজি, মাঝে মাঝে ফুলছে পা! আজ ফের স্বাস্থ্যপরীক্ষা পার্থর
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  স্বাস্থ্য পরীক্ষার জন্য এদিন পার্থ চট্টোপাধ্য়ায় (Partha Chatterjee) ও অর্পিতা মুখোপাধ্যায়কে (Arpita Mukherjee) জোকার ইএসআইতে নিয়ে আসা হয়। এসএসসি দুর্নীতি মামলায় (SSC Scam) গ্রেফতার করা হয়েছে রাজ্যের বর্তমান শিল্পমন্ত্রী তথা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। নিজেদের হেফাজতে রেখে সিজিও কমপ্লেক্সে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করছে ইডি। আদালতের নির্দেশে প্রত্যেক ৪৮ ঘন্টা অন্তর মেডিক্যাল টেস্ট করাতে হবে তাঁদের। সোমবারও ভুবনেশ্বর AIIMS’এ পার্থ চট্টোপাধ্যায়ের  শরীরের প্রয়োজনীয় সব পরীক্ষা করা হয়। সম্পূর্ণ রিপোর্টও দেওয়া হয় এইমসের তরফে। 

স্বাস্থ্য পরীক্ষার সময় পার্থর ওজন মাপা হয়। ৬৯ বছর বয়সী প্রাক্তন শিক্ষামন্ত্রীর ওজন ১১১ কেজি। এইমস-এর চিকিৎসকরা জানিয়েছেন, বয়সের তুলনায় তার ওজন অনেক বেশি। স্বাস্থ্য পরীক্ষার সময় পার্থর উচ্চতাও মাপা হয়। দেখা যায় যে তার উচ্চতা ১৬৯ সেমি অর্থাৎ ৫ ফুট ৫ ইঞ্চি। প্রথমে কিছু প্রাথমিক শারীরিক পরীক্ষা করা হয়। ২৫ জুলাই সোমবার ভুবনেশ্বর AIIMS-এর রিপোর্ট অনুযায়ী, পার্থর পালস রেট প্রতি মিনিটে ৮১ বিট। শরীরে অক্সিজেনের মাত্রা শতভাগ।

পার্থর শরীরে ইউরিয়া ও ক্রিয়েটিনিনের মাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি বলে দাবি করেন তাঁর আইনজীবী। সেই রিপোর্টও আদালতে জমা দেওয়া হয়েছে। ভুবনেশ্বর AIIMS-এ ডাক্তারি পরীক্ষার পর দেখা গেছে যে পার্থর ইউরিয়া এবং ক্রিয়েটিনিনের মাত্রা স্বাভাবিকের চেয়ে কিছুটা বেশি। রিপোর্টে আরও জানা গেছে যে তার পা ফোলার সমস্যা রয়েছে। পার্থ দাবি করেছেন যে তিনি ১৫ বছর ধরে ডায়াবেটিস রোগে ভুগছেন। এ জন্য তাকে নিয়মিত ওষুধও খেতে হয়। সেই রিপোর্টও জমা দিয়েছেন তিনি। তবে সোমবার পরীক্ষার পর দেখা গেছে তার সুগার থাকলেও বর্তমানে তার রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে রয়েছে।

পার্থর স্নায়ুতন্ত্রে কোনো সমস্যা নেই বলেও জানিয়েছেন চিকিৎসকরা। ডাক্তারি পরীক্ষার সময় তিনি সতর্ক ছিলেন বলেও জানা গেছে। সব পরীক্ষা-নিরীক্ষার পর হাসপাতাল থেকে জানানো হয়েছে, পার্থর শরীরে পুরনো কিছু সমস্যা থাকলেও তা গুরুতর নয়। ভুবনেশ্বর AIIMS-এর কর্তৃপক্ষও স্পষ্ট করেছে যে পার্থকে এর জন্য হাসপাতালে ভর্তি করার দরকার নেই। তবে তাকে প্রয়োজনীয় ওষুধও চালিয়ে যেতে বলা হয়েছে।

আরও পড়ুন, Partha Chatterjee: ঘরে নেই বাথরুম, সামান্য খেয়ে শুয়েই দিনযাপন, ইডির অস্থায়ী লকআপে পার্থ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.