Partha Chatterjee: ঘরে নেই বাথরুম, সামান্য খেয়ে শুয়েই দিনযাপন, ইডির অস্থায়ী লকআপে পার্থ

ইডি বিল্ডিয়ের ৭ তলার কনফারেন্স রুমের একটা অংশ ঘিরে তৈরি হয়েছে অস্থায়ী লক আপ। সেই ঘরে রয়েছে একটি পাখা, বিছানা ও একটি কাঠের চেয়ার। কোনও অ্যাটাচ বাথরুমের ব্যবস্থাও নেই। শৌচালয়ে যাওয়ার প্রয়োজন হলে নিতে হচ্ছে নিরাপত্তারক্ষীদের সাহায্য।

Edited By: দেবস্মিতা দাস | Updated By: Jul 27, 2022, 09:22 AM IST
Partha Chatterjee: ঘরে নেই বাথরুম, সামান্য খেয়ে শুয়েই দিনযাপন, ইডির অস্থায়ী লকআপে পার্থ
ফাইল ছবি

অয়ন ঘোষাল: বুধবার পার্থ-অর্পিতাকে (Partha Chatterjeee) জেরার দ্বিতীয় দিন। গতকালই দু’জনকে ম্যারাথন জেরা করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (ED)। প্রয়োজনে পার্থ-অর্পিতাকে মুখোমুখি জেরার সম্ভাবনারও কয়েছে। সিজিও কমপ্লেক্সের (CGO) কনফারেন্স রুমের অস্থায়ী লক আপে রয়েছেন তৃণমূল মহাসচিব। ইডি বিল্ডিয়ের ৭ তলার কনফারেন্স রুমের একটা অংশ ঘিরে তৈরি হয়েছে অস্থায়ী লক আপ। সেই ঘরে রয়েছে একটি পাখা, বিছানা ও একটি কাঠের চেয়ার। কোনও অ্যাটাচ বাথরুমের ব্যবস্থাও নেই। শৌচালয়ে যাওয়ার প্রয়োজন হলে নিতে হচ্ছে নিরাপত্তারক্ষীদের সাহায্য।

মঙ্গলবার জিজ্ঞাসাবাদ পর্ব ছাড়া দিনের বেশিরভাগ সময় বিছানায় শুয়েই কাটিয়েছেন পার্থ। দুপুরে সামান্য সাধারণ খাবার ছাড়া বার তিনেক গ্রিন টি খেয়েছেন। ওই একই ফ্লোরে ইডির স্থায়ী কমন লক আপে আছেন অর্পিতা মুখোপাধ্যায়। সেখানে আছে দুটি ফ্যান, অ্যাটাচ টয়লেট ও চারটি বেড। এটি চারজনের স্থায়ী কমন লক আপে অর্পিতা। আপাতত শেখানে অর্পিতা ছাড়া আর কেউ নেই।

শিক্ষক নিয়োগে দুর্নীতি ও বিপুল টাকার উত্‍স নিয়ে মঙ্গলবার তৃণমূল মহাসচিবকে ED-র একের পর এক প্রশ্নের সম্মুখীন হতে হয়। সব প্রশ্নের গ্রহণযোগ্য উত্তর এখনও পার্থ বাবু দেননি বলে ইডি সূত্রের খবর। তাই বুধবার আরেকবার তাকে ম্যারাথন জেরার মুখে পড়তে হবে বলে জানা গিয়েছে। অন্যদিকে, পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে কালও দফায় দফায় আলাদা করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। অর্পিতা জেরায় পূর্ণ সহযোগিতা করলেও এখনও পর্যন্ত পার্থ সম্পূর্ণ রূপে সহযোগিতা করছেন না বলে ইডি সূত্রে খবর।

দুজনের জেরা পর্ব সম্পূর্ণ হওয়ার পাশাপাশি আজ মানিক ভট্টাচার্যকেও তলব করেছে ইডি। বেলা বারোটায় তাকে ডেকে পাঠানো হয়েছে। সমস্ত প্রশ্নের উত্তর সঠিকভাবে পাওয়ার পর পার্থ-অর্পিতাকে মুখোমুখি বসিয়ে জেরা হতে পারে। প্রসঙ্গত, স্কুলে শিক্ষক নিয়োগে মোট ১২০ কোটি টাকার দুর্নীতি। আরও ১০০ কোটি টাকা আদায় করতে হবে। আদালতে এমনই চাঞ্চল্যকর দাবি করেছেন ইডি-র আইনজীবী। তিনি আরও দাবি করেছেন যে পার্থ চট্টোপাধ্যায় প্রাথমিক এবং এসএসসি শিক্ষক নিয়োগ দুর্নীতিতে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। ইডির দাবি, মন্ত্রী ও অর্পিতা মুখোপাধ্যায় একসঙ্গে জমিও কিনেছেন। 

আরও পড়ুন, Mamata Banerjee: ২১ কোটির পাশে মমতার মুখ! বেহালায় গ্রেফতার বিজেপি কর্মী

আরও পড়ুন, Exclusive: আপাতত শিল্প দফতর মুখ্য়মন্ত্রীর হাতে? বৃহস্পতিবার নবান্নে মন্ত্রিসভার বৈঠক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.