স্বাস্থ্যসাথীর পোর্টালে বিভ্রাট, দিনভর চরম হয়রানির শিকার রোগীরা

খুব তাড়াতাড়ি সমস্যা মিটে যাবে, আশ্বাস স্বাস্থ্য দফতরের।

Reported By: | Updated By: Mar 24, 2021, 09:54 PM IST
স্বাস্থ্যসাথীর পোর্টালে বিভ্রাট, দিনভর চরম হয়রানির শিকার রোগীরা

নিজস্ব প্রতিবেদন: ফের স্বাস্থ্যসাথী প্রকল্পে রোগীদের হয়রানি। পোর্টাল বিভ্রাটে দিনভর শহরের বেশ কয়েকটি হাসপাতালে রোগী ভর্তি ও ছুটি প্রক্রিয়ায় বিলম্ব। বাতিল হয়ে গেল হাঁটুর প্রতিস্থাপন-সহ বেশ কয়েকটি অস্ত্রোপচারও! খুব তাড়াতাড়ি সমস্যা মিটে যাবে, আশ্বাস স্বাস্থ্য দফতরের।

শহর থেকে জেলা। রাজ্যে বিভিন্ন হাসপাতালে স্বাস্থ্যসাথী প্রকল্পে রোগীদের পরিষেবা দেওয়া হয় অনলাইনে। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, এই সরকারি প্রকল্পে যখন হাসপাতালে ভর্তি হন, তখন রোগীর যাবতীয় তথ্য নির্দিষ্ট পোর্টালে আপলোড করতে হয়। চিকিৎসা শেষে আবার একইভাবে ওই পোর্টালে তথ্য নথিভুক্ত বা আপলোড করার পর ছাড়া হয় রোগীকে। আর তাতেই ঘটল বিপত্তি।

আরও পড়ুন: দাম কমল Petrol Diesel-র, কলকাতায় কত?

কেন? জানা গিয়েছে, এদিন সকাল থেকে স্বাস্থ্যসাথী পোর্টাল ডাউন হয়ে গিয়েছে। রোগী সংক্রান্ত তথ্য আপলোড করা যাচ্ছে না। ফলে থমকে গিয়েছে পরিষেবাও। স্রেফ পোর্টাল বিভ্রাটের কারণেই ঢাকুরিয়ার একটি বেসরকারি হাসপাতাল থেকে ছাড়া পাননি ১৬ জন রোগী। বাতিল করে দিতে হয়েছে হাঁটু প্রতিস্থাপন-সহ বেশ কয়েকটি অস্ত্রোপচারও। এমনকী, হাসপাতাল থেকে বেশ কয়েকজন রোগীকে ফিরিয়ে দেওয়ারও অভিযোগ উঠেছে। ঘটনার সত্যতা স্বীকার করে নিয়েছে স্বাস্থ্য দফতর। জানানো হয়েছে, পোর্টালের মাধ্যমে ফের পরিষেবা সচল করার জন্য যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছেন সরকারি আইটি বিশেষজ্ঞরা। খুব তাড়াতাড়ি পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। 

.