রোগীকে পিটিয়ে খুনের অভিযোগ, অনির্দিষ্টকালের ছুটিতে পাভলভের সুপার

Updated By: Dec 5, 2014, 06:21 PM IST
রোগীকে পিটিয়ে খুনের অভিযোগ, অনির্দিষ্টকালের ছুটিতে পাভলভের সুপার

কলকাতা: অনির্দিষ্টকালের ছুটিতে গেলেন পাভলভ মানসিক হাসপাতালের সুপার গণেশ প্রসাদ। গতকাল রাতেই দেওঘরে নিজের বাড়িতে ছুটিতে চলে যান তিনি। হাসপাতালের রোগী কমলা মজুমদারকে পিটিয়ে খুনের ঘটনায় তিন সদস্যের যে তদন্ত কমিটি গঠিত হয়েছে তার নেতৃত্বে রয়েছেন সুপার গণেশ প্রসাদ। প্রশ্ন উঠছে গোটা ঘটনায় সরকারের দায়সারা মনোভাবের জন্যই কী তদন্ত চলাকালীন এভাবে ছুটিতে গেলেন হাসপাতাল সুপার? জবাবদিহি এড়ানোর জন্যই এভাবে হঠাত করে সুপারের ছুটিতে চলে যাওয়া? প্রশ্ন উঠছে তা নিয়েও।

ফের কাঠগড়ায় পাভলভ হাসপাতাল। অত্যাচারের জেরে এবার হাসপাতালে থাকা এক মনরোগীর মৃত্যুর অভিযোগ উঠল। ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের ভূমিকায় স্তম্ভিত রোগীর পরিজনেরা।  বিচারবিভাগীয় তদন্তের দাবিতে সরব তাঁরা।  

২ ডিসেম্বর মারা যান কমলা মজুমদার। বেনিয়াপুকুর থানা থেকে জানতে পারেন পরিজনরা। এপ্রিলে তাঁকে সল্টলেকে রাস্তায় ঘুর তে দেখা যায়। বিধাননগর আদালতের নির্দেশে তাঁকে পাভলভে স্থানান্তরিত করা হয়। ২৭ নভেম্বর আহত অবস্থায় তাঁকে ন্যাশনাল মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। পরিবারের অভিযোগ শিঁড়দাড়া ভাঙা অবস্থায় কমলা দেবীকে হাসপাতালে আনা হয়। চোখে ছিল গভীর ক্ষত। সারা দেহে অসংখ্য কালশিটে। হাত ভাঙা। হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে বিধাননগর থানায় পরিবারের তরফ থেকে অভিযোগ দায়ের করা হয়েছে।

পাভলভে সুপার বলেছেন হাসপাতালের কোনও কর্মী এই কাজ করতে পারেন না। মনোরোগীরা নিজেদের মধ্যে মারামারি করে এই কাণ্ড ঘটিয়েছে। তিনি জানিয়েছেন এই বিষয়ে তদন্ত চলছে।

.