Abhishek Banerjee: বিচারপতিদের নিয়ে 'ডেরগেটরি কমেন্ট', অভিষেকের বিরুদ্ধে মামলা হাইকোর্টে

 আইনজীবীদের স্পষ্ট প্রশ্ন, অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) কেন বিচারপতিদের উদ্দেশ্যে মন্তব্য করেছেন? সোমবার সকালেই টুইট করে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধে মামলা করার কথা বলেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy)। 

Updated By: May 30, 2022, 11:44 AM IST
Abhishek Banerjee: বিচারপতিদের নিয়ে 'ডেরগেটরি কমেন্ট', অভিষেকের বিরুদ্ধে মামলা হাইকোর্টে

নিজস্ব প্রতিবেদন : বিচারব্যবস্থা নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের (Abhishek Banerjee) মন্তব্য। যার পরিপ্রেক্ষিতে মামলা করার নির্দেশ হাইকোর্টের (Kolkata High Court)। বিচারব্যবস্থা নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের মন্তব্যের পরিপ্রেক্ষিতে সোমবার বিচারপতি সুব্রত ভট্টাচার্যের দৃষ্টি আকর্ষণ করেন দুই আইনজীবী। স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণের আর্জি জানান। তারপরই মামলা দাখিল করার নির্দেশ দেয় হাইকোর্ট। সোমবারই শুনানির সম্ভাবনা। 

সম্প্রতি হলদিয়ার একটি শ্রমিক সংগঠনের সভায় বিতর্কিত মন্তব্য করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। অভিষেক বলেছিলেন, "আমার বলতে লজ্জা লাগে বিচারব্যবস্থায় ১-২ জন এমন আছেন, যাঁরা সম্পূর্ণ যোগসাজশে কাজ করছেন, তল্পিবাহক হিসাবে, ১ শতাংশ। কিছু হলেই সিবিআই (CBI) দিচ্ছে। খুনের মামলায় স্থগিতাদেশ দিচ্ছে। শুনেছেন কোনওদিন?" এমনকি এই মন্তব্যের পর অভিষেক বন্দ্যোপাধ্য়ায় পাল্টা চ্যালেঞ্জও ছোঁড়েন যে, চাইলে সত্যি কথা বলার জন্য় তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হোক!

সেই কর্মীসভার পরিপ্রেক্ষিতেই আইনজীবীদের স্পষ্ট প্রশ্ন, অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) কেন বিচারপতিদের উদ্দেশ্যে মন্তব্য করেছেন? তাঁদের অভিযোগ, তিনি 'ডেরগেটরি কমেন্ট' করেছেন। একজন সাংসদ হয়ে কীভাবে এটা করতে পারেন?

প্রসঙ্গত, সোমবার সকালেই টুইট করে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধে মামলা করার কথা বলেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy)। তিনি লেখেন, "বিচারব্যবস্থা নিয়ে মন্তব্যের জেরে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধে মামলা করা উচিত। অভিষেক হাইকোর্টের এক বিচারপতির নিন্দা করেছেন। এজন্য অভিষেকের বিরুদ্ধে আদালত অবমাননা ফৌজদারি মামলা শুরু করা উচিত বলে আমি মনে করি।"

 আরও পড়ুন, Pawan Singh: সোমে শ্যামনগরে অভিষেক, অর্জুন-পুত্রের বিজেপি ত্যাগের জল্পনা তুঙ্গে

CPIM: আলিমুদ্দিনের আস্থা 'তৃণমূলে'! সংগঠনকে চাঙ্গা করতে নয়া কৌশল সিপিএম-এর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.