বিধানসভা ভোটে কোনপথে হাঁটবে CPM? রাজ্য কমিটির ওপরই ভার ছাড়ল শীর্ষনেতৃত্ব

জোট না একলা চলো? বিধানসভা ভোটে কোনপথে হাঁটবে CPM? রাজ্য কমিটির ওপরই ভার ছাড়ল শীর্ষনেতৃত্ব।  সংশ্লিষ্ট রাজ্য কমিটিগুলোকে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তার ভিত্তিতেই সিদ্ধান্ত।  

Updated By: Dec 31, 2015, 06:47 PM IST
বিধানসভা ভোটে কোনপথে হাঁটবে CPM? রাজ্য কমিটির ওপরই ভার ছাড়ল শীর্ষনেতৃত্ব

ওয়েব ডেস্ক: জোট না একলা চলো? বিধানসভা ভোটে কোনপথে হাঁটবে CPM? রাজ্য কমিটির ওপরই ভার ছাড়ল শীর্ষনেতৃত্ব।  সংশ্লিষ্ট রাজ্য কমিটিগুলোকে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তার ভিত্তিতেই সিদ্ধান্ত।  

রাজ্যে কংগ্রেসের সঙ্গে জোটের প্রশ্নে প্রত্যাশিত পথেই পা ফেলল CPM। বিধানসভা ভোটে কোনপথে এগোবে তারা,ছেড়ে দেওয়া হল রাজ্য কমিটির ওপরেই।

গত চারদিন ধরে এই মন্তব্যটাই বহুবার উঠে এসেছে বাম নেতাদের বক্তব্যে। প্লেনামেও আলোচনা করেছেন বহু প্রতিনিধি।তবে, কংগ্রেস ও বিজেপির সঙ্গে সমদূরত্ব বজায় রাখার ঘোষণা থেকে CPM যে কিছুটা হলেও সরছে তা স্পষ্ট। তবে, কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা ? মানিক সরকারদের বক্তব্য অবশ্য অনেক বেশি রক্ষণাত্মক।

বৃহস্পতিবার শেষ হল প্লেনাম। সংগঠনকে মজবুত করতে একগুচ্ছ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দলে বেনোজল ঢুকছে, সদস্য করার নিয়ম আরও কড়া করতে হবে। তরুণ প্রজন্মকে আরও কীভাবে সামনের সারিতে তুলে আনা যায় তা সংশ্লিষ্ট কমিটিকে নজর দিতে হবে

বাম ঐক্যকে শক্তিশালী করাই হবে CPM-এর অন্যতম গুরুত্বপূর্ণ কাজ। প্লেনামে বার বার উঠেছে রাজ্যের প্রসঙ্গ। বতর্মানে পরিস্থিতিতেও ব্রিগেড ভরানোয় প্রশংসা  সীতারাম ইয়েচুরির বক্তব্যেও।

তবে, প্লেনামের শুরু থেকেই যে জল্পনা তৈরি হয়েছিল তা জিইয়েই রাখলেন ইয়েচুরি-কারাটরা।

.