মেলেনি অনুমতি, শহিদ মিনারে অমিত শাহের সভা ঘিরে জটিলতা

বুধবারই সভার অনুমতি চেয়ে লালবাজারে একটি চিঠি পাঠিয়েছে বিজেপি।

Reported By: বিক্রম দাস | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Feb 21, 2020, 03:47 PM IST
মেলেনি অনুমতি, শহিদ মিনারে অমিত শাহের সভা ঘিরে জটিলতা

নিজস্ব প্রতিবেদন : কলকাতায় অমিত শাহের সভা ঘিরে অনিশ্চয়তা। সভা ঘিরে নতুন করে দেখা দিয়েছে জটিলতা। শহিদ মিনারে মোদী-সেনাপতির সভায় ইতিমধ্যেই অনুমতি দিয়েছে সেনা। কিন্তু পরীক্ষার সময় মাইক নিষেধাজ্ঞার জেরে এখনও পুলিসি ছাড়পত্র মেলেনি। তাহলে উপায়? লালবাজারে চলছে দফায় দফায় আলোচনা।  

CAA-NRC নিয়ে সভা করতে ১ মার্চ কলকাতায় আসছেন অমিত শাহ। সভা করার কথা শহিদ মিনারে। শহিদ মিনার চত্বরে বিজেপির সভার জন্য অনুমতি দিয়েছে সেনা। কিন্তু বাধ সেধেছে কলকাতা পুলিস। আর এরফলেই স্বরাষ্ট্রমন্ত্রী তথা মোদীর সেনাপতির বঙ্গ সফর নিয়ে নতুন করে শুরু হয়েছে চাপানউতোর।

প্রঙ্গত, মাধ্যমিক চলাকালীন প্রকাশ্যে মাইক বাজানো বা স্পিকার লাগানোর উপর নিষেধাজ্ঞা রয়েছে। আর সেই নিষেধাজ্ঞার জেরেই অমিত শাহের সভায় মাইক লাগানোর ছাড়পত্র দেয়নি কলকাতা পুলিস। বিজেপি নেতা সায়ন্তন বসু জানিয়েছেন, বুধবারই সভার অনুমতি চেয়ে লালবাজারে একটি চিঠি পাঠিয়েছে দল। কিন্তু জটিলতা কাটেনি।

আরও পড়ুন, লাভের গুড় যেন একা না খায় বিজেপি! ইস্ট-ওয়েস্ট মেট্রোর জন্য মমতাকে ধন্যবাদ জানিয়ে পোস্টার

আরও পড়ুন, পুরভোটে বিজেপির 'মেয়র মুখ' শোভন? জল্পনা উসকে শহর ছয়লাপ পোস্টারে

আপাতত এই নিয়ে লালবাজারে দফায় দফায় বৈঠকে করছেন শীর্ষ পুলিসকর্তারা। আইন বাঁচিয়ে শাহের সভার জন্য অনুমতি দেওয়া যায় কি না, তা খতিয়ে দেখছে পুলিস। অন্যদিকে, অনুমতি না পেলে বিকল্প ব্যবস্থা নেওয়া হবে বলে এদিন সাংবাদিক বৈঠকে জানান দিলীপ ঘোষ।

.