সারদার প্রতিবাদে শহরে রাজনৈতিক তৎপরতা

সারদা কাণ্ডকে সামনে রেখে চরমে পৌছল  রাজ্যজুড়ে রাজনৈতিক তত্‍পরতা। সারদা কেলেঙ্কারিতে তৃণমূলের যোগসাজশের অভিযোগে আজ পথে নামে কংগ্রেস। করুণাময়ী থেকে মিছিল শুরু হয়। কিন্তু  পূর্ত ভবনের সামনেই  কংগ্রেসের মিছিল আটকে দেয় পুলিস। আটক করা হয় বেশ কয়েকজন কংগ্রেস কর্মীকে।  মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্যপ্রণোদিতভাবে বদনাম করার অভিযোগে, আজও সল্টলেকে সিজিও কমপ্লেক্সের বাইরে ধরনা দিচ্ছে তৃণমূল মহিলা কংগ্রেস। সারদা কাণ্ডে তৃণমূলের মহিলা  সংগঠনের পাল্টা কর্মসূচি নিয়েছে গণতান্ত্রিক মহিলা সমিতি।  আজ বিকেলে  মহিলা সমিতির পক্ষ থেকে সল্টলেকে মিছিল বের করা হয়। লাবণি মোড়ে বিক্ষোভকারীদের সঙ্গে ধস্তাধস্তি হয় পুলিসের। সারদাকান্ডে সিবিআই তদন্তে নিরপরাধ প্রমাণ না হওয়া পর্যন্ত রাজ্যের মুখ্যমন্ত্রী পদ থেকে সরে দাঁড়ান মমতা ব্যানার্জি। এই দাবিতে আজ ভবানীপুর থানায় বিক্ষোভ দেখান বিজেপি সমর্থকেরা।

Updated By: Sep 12, 2014, 08:29 PM IST
সারদার প্রতিবাদে শহরে রাজনৈতিক তৎপরতা

কলকাতা: সারদা কাণ্ডকে সামনে রেখে চরমে পৌছল  রাজ্যজুড়ে রাজনৈতিক তত্‍পরতা। সারদা কেলেঙ্কারিতে তৃণমূলের যোগসাজশের অভিযোগে আজ পথে নামে কংগ্রেস। করুণাময়ী থেকে মিছিল শুরু হয়। কিন্তু  পূর্ত ভবনের সামনেই  কংগ্রেসের মিছিল আটকে দেয় পুলিস। আটক করা হয় বেশ কয়েকজন কংগ্রেস কর্মীকে।  মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্যপ্রণোদিতভাবে বদনাম করার অভিযোগে, আজও সল্টলেকে সিজিও কমপ্লেক্সের বাইরে ধরনা দিচ্ছে তৃণমূল মহিলা কংগ্রেস। সারদা কাণ্ডে তৃণমূলের মহিলা  সংগঠনের পাল্টা কর্মসূচি নিয়েছে গণতান্ত্রিক মহিলা সমিতি।  আজ বিকেলে  মহিলা সমিতির পক্ষ থেকে সল্টলেকে মিছিল বের করা হয়। লাবণি মোড়ে বিক্ষোভকারীদের সঙ্গে ধস্তাধস্তি হয় পুলিসের। সারদাকান্ডে সিবিআই তদন্তে নিরপরাধ প্রমাণ না হওয়া পর্যন্ত রাজ্যের মুখ্যমন্ত্রী পদ থেকে সরে দাঁড়ান মমতা ব্যানার্জি। এই দাবিতে আজ ভবানীপুর থানায় বিক্ষোভ দেখান বিজেপি সমর্থকেরা।

সারদাকাণ্ড নিয়ে ফের মুখ্যমন্ত্রীকে তোপ দাগলেন সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী। সাধারণ মানুষের বিশ্বাস ফিরিয়ে আনতে মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জ গ্রহণ করার আহ্বান জানালেন সুজন। সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখে বসার জন্য মুখ্যমন্ত্রীকে পরামর্শ সুজন চক্রবর্তীর।  

সারদা কাণ্ডে তৃণমূলের মহিলা  সংগঠনের পাল্টা কর্মসূচি নিল গণতান্ত্রিক মহিলা সমিতি।  আজ বিকেলে  মহিলা সমিতির পক্ষ থেকে সল্টলেকে মিছিল বের করা হয়। আমানতকারীদের ক্ষতিপূরণ ও দোষীদের শাস্তির দাবিতে  মহিলা সমিতির সদস্যরা লাবণী মোড় অবরোধ করেন।অবরোধ তুলতে গেলে আন্দোলনকারীদের সঙ্গে পুলিসের ধস্তাধস্তি বেধে যায়। বিধাননগর কমিশারেটের সামনে বিক্ষোভও দেখান তাঁরা।

সারদা কাণ্ডকে সামনে রেখে চরমে পৌছল রাজ্যে রাজ্যজুড়ে কর্ম তত্‍পরতা। সারদা কেলেঙ্কারিতে তৃণমূলের যোগসাজশের অভিযোগে পথে নামে কংগ্রেস। করুণাময়ী থেকে মিছিল শুরু হয়। কিন্তু মিছিলকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত যেতেও দেওয়া হয়নি। পূর্ত ভবনের সামনেই  কংগ্রেসের মিছিল আটকে দেওয়া হয়। আটক করা হয় বেশ কয়েকজন কংগ্রেস কর্মীকে।

সারদা কাণ্ডের মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে আজ রাজ্যজুড়ে থানা ঘেরাও কর্মসূচি পালন করল বিজেপি। তারই অঙ্গ হিসেবে পূর্ব বিধাননগর ও ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় স্মারকলিপি দেওয়া হয় বিজেপির তরফে। সারদায় দোষীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে মিছিলও করা হয় বিধাননগরে।

 

.