আলুর দাম নিয়ে শাসক আর বিরোধীদের টানাপোড়েন চলছেই

আলুর দাম নিয়ে শাসক আর বিরোধীদের টানাপোড়েন চলছেই। রাজ্য সরকারের দাবি, আলু সমস্যা মিটেছে। কাজ করছে টাস্ক ফোর্স। অবশ্য সরকারের দাবি উড়িয়ে দিচ্ছেন বিরোধীরা। তাঁদের অভিযোগ, টাস্ক ফোর্স শুধু তৈরি হয়েছে, কাজ করছে না।  

Updated By: Aug 21, 2014, 06:15 PM IST
আলুর দাম নিয়ে শাসক আর বিরোধীদের টানাপোড়েন চলছেই

ওয়েব ডেস্ক: আলুর দাম নিয়ে শাসক আর বিরোধীদের টানাপোড়েন চলছেই। রাজ্য সরকারের দাবি, আলু সমস্যা মিটেছে। কাজ করছে টাস্ক ফোর্স। অবশ্য সরকারের দাবি উড়িয়ে দিচ্ছেন বিরোধীরা। তাঁদের অভিযোগ, টাস্ক ফোর্স শুধু তৈরি হয়েছে, কাজ করছে না।  

সরকার আলুর দাম কেজি প্রতি ১৪ টাকায় বেধে দিলেও তা মানতে নারাজ আলু ব্যবসায়ীরা। বাজারে কিন্তু এখনও ২২ টাকার নীচে আলু নেই। তা নিয়েই ময়দানে শাসক ও বিরোধী পক্ষ। খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বক্তব্য, আলু সঙ্কট এখন অনেকটাই নিয়ন্ত্রণে।

তবে সরকারের দাবি উড়িয়ে দিচ্ছে বিরোধীরা। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু আলুর দাম নিয়ে তোপ দেগেছেন সরকারকে। খুচরো বাজারে আলুর দাম কী হবে, তা নিয়ে সরকার এবং ব্যবসায়ীদের মধ্যে টানাপোড়েন চলছেই। ব্যবসায়ীরা সরকার বেঁধে দেওয়া দামে আলু বিক্রিতে নারাজ। এখনও হিমঘরে ৩০ লক্ষ টন আলু রয়েছে। যতক্ষণ পর্যন্ত না সরকারের সঙ্গে বিতর্ক মিটছে, সে আলু বের করতে নারাজ ব্যবসায়ীরা। এই তিরিশ লক্ষ টন আলু যতক্ষণ না বেরোচ্ছে, ততক্ষণ সমস্যা মিটছে না।

.