Kolkata | Power Cut: তীব্র গরমে টানা বিদ্যুৎ বিভ্রাট, কাউন্সিলরের বাড়ির সামনে বিক্ষোভ বাসিন্দাদের

অবশেষে বাসিন্দাদের দাবি মেনে ওই এলাকায় যায় কাউন্সিলর। কথা বলেন সিএসসি কর্মীদের সঙ্গে। তবে বিদ্যুৎ কখন আসবে সেই বিষয়ে কোনও উত্তর পাওয়া যায়নি। সিএসসি কর্মীরা এলে দীর্ঘক্ষণ চেষ্টায় সমস্যার সমাধান করতে না পারায় তাদেরকে আটকে রেখে বিক্ষোভ দেখানো হয়।

Updated By: Apr 17, 2023, 08:30 AM IST
Kolkata | Power Cut: তীব্র গরমে টানা বিদ্যুৎ বিভ্রাট, কাউন্সিলরের বাড়ির সামনে বিক্ষোভ বাসিন্দাদের
নিজস্ব চিত্র

নান্টু হাজরা: তীব্র গরমে গত কয়েকদিন ধরে বিদ্যুৎ বিভ্রাট। আর তার জেরে অতিষ্ট কলকাতা পৌর সভার ৯৩ নম্বর ওয়ার্ডের দাস নগর ও গোবিন্দপুর এলাকার বাসিন্দারা। অবশেষে বাসিন্দাদের বিক্ষোভ। বিক্ষোভ কাউন্সিলরের বাড়ির সামনে। বাসিন্দাদের দাবী মেনে এলাকায় এলে কাউন্সিলর এবং সিএসসি-র কর্মীদের আটকে রেখে বিক্ষোভ দেখান তাঁরা।

ওই এলাকা বাসিন্দাদের দাবি, ‘এই দুটি পাড়ায় যে পরিমাণ মানুষের বসবাস সেখানে একটিমাত্র ট্রান্সফরমার রয়েছে। যার পক্ষে সম্ভব নয় এই তীব্র গরমের লোড নেওয়ার। যে কারণে বারবার কেবল ফল্ট করছে এবং ট্রান্সফরমার বাস্ট হচ্ছে’। তাঁদের দাবি দীর্ঘক্ষণ ধরে এই তীব্র গরমের লোডশেডিং থাকছে গোটা এলাকা। বারবার বলা সত্বেও কোনরকম ব্যবস্থা নেয়নি বিদ্যুৎ কর্তারা। শনিবার থেকে একাধিক বার লোডশেডিং হয়েছে। রবিবার আটটার পর থেকে ফের লোডশেডিং গভীর রাত পর্যন্ত কারেন্ট না আসায় দুই পাড়ার এলাকার বাসিন্দারা বাইরে বেরিয়ে এসে বিক্ষোভ দেখাতে শুরু করে’।

আরও পড়ুন: Dilip Ghosh | Mamata Banerjee: 'প্রধানমন্ত্রী বলে দিয়েছেন বড় বড় লোকেদের বিরুদ্ধে ব্যবস্থা নিন', ফের আক্রমণাত্মক দিলীপ ঘোষ

সিএসসি কর্মীরা এলে দীর্ঘক্ষণ চেষ্টায় সমস্যার সমাধান করতে না পারায় তাদেরকে আটকে রেখে বিক্ষোভ দেখানো হয়। এরপর সকল আবাসিকরা একত্রিত হয়ে ৯৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মৌসুমী দাসের বাড়িতে গিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করে। কাউন্সিলর নিচে নেমে এলে তাকে ঘিরে চরম বিক্ষোভ দেখা এলাকার বাসিন্দারা।

আরও পড়ুন: Sealdah: সপ্তাহের শুরুতেই টানা ২ দিন ট্রেন বন্ধ বারাসত-হাসনাবাদ রুটে....

অবশেষে বাসিন্দাদের দাবি মেনে ওই এলাকায় যায় কাউন্সিলর। কথা বলেন সিএসসি কর্মীদের সঙ্গে। তবে বিদ্যুৎ কখন আসবে সেই বিষয়ে কোনও উত্তর পাওয়া যায়নি। কাউন্সিলের দাবি যদি সমস্যার সমাধান না হয় তাহলে সিএসসি দফতর ঘেরাও করা হবে। এলাকার বাসিন্দাদের দাবি টেম্পোরারি নয় পার্মানেন্ট সমাধান দরকার। খবর পেয়ে ঘটনাস্থলে যায় লেক থানার পুলিস।

এলাকার বাসিন্দাদের দাবি বিদ্যুৎ না থাকায় ৮৫ বছরের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। আরও একজন অসুস্থ হয়ে পড়েছেন। যদিও এই খবরের সত্যতা জানা যায়নি। কাউন্সিলরের দাবী তার কাছেও এমন কোনও খবর নেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.