নিজের রাজ্যে সংবর্ধিত রাষ্ট্রপতি প্রণব

রাষ্ট্রপতি হওয়ার পর নিজের রাজ্যে নাগরিক সংবর্ধনা পেয়ে আবেগাপ্লুত প্রণব মুখার্জি। শুক্রবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে রাজ্য সরকারের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রণববাবু বলেন রাজ্যের মানুষের কাছ থেকে তিনি অনেক কিছু পেয়েছেন।

Updated By: Sep 14, 2012, 07:55 PM IST

রাষ্ট্রপতি হওয়ার পর নিজের রাজ্যে নাগরিক সংবর্ধনা পেয়ে আবেগাপ্লুত প্রণব মুখার্জি। শুক্রবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে রাজ্য সরকারের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রণববাবু বলেন রাজ্যের মানুষের কাছ থেকে তিনি অনেক কিছু পেয়েছেন। বিনিময়ে যা ফিরিয়ে দিয়েছেন তা অকিঞ্চিত্কর। রাষ্ট্রপতি হিসেবে শপথ নেওয়ার পর দেশের সংবিধানকে রক্ষা করাই তাঁর একমাত্র কর্তব্য।
রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর এই প্রথম রাজ্যে এলেন প্রণব মুখোপাধ্যায়। তিনদিনের এই সফরে শুক্রবার বিকেল ৩টেয় দমদম বিমানবন্দরে নামেন তিনি। এদিন বিমানবন্দরে থেকে রাজভবনে যাবেন তিনি। নেতাজী ইন্দোর স্টেডিয়ামে রাজ্য সরকার সংবর্ধনা দেয় তাঁকে। এরপর খড়গপুর আইআইটি-র সমাবর্তন অনুষ্ঠান সহ একগুচ্ছ কর্মসূচী রয়েছে তাঁর। তিনদিন রাজ্যে কাটিয়ে সোমবার সকালে রাজধানী ফিরবেন রাষ্ট্রপতি।
এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী শনিবার খড়গপুর আইআইটি-র সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি। সমাবর্তন শেষে কলকাতায় ফিরে এসে বিকেলে সাড়ে ৫ টা নাগাদ তিনি যোগ দেবেন নেতাজী ভবনে নেতাজী রিসার্চ ব্যুরোর অনুষ্ঠানে। এরপর বিকেল ৬.৩০ নাগাদ ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। শনিবার রাতেই রাজভবনে রাষ্ট্রপতির সম্মানে নৈশভোজের আয়োজন করা হয়েছে। সেখানে প্রণব মুখোপাধ্যায়কে সংবর্ধনা দেবেন রাজ্যপাল এম কে নারায়ণন। রবিবার সকালে ঢাকুরিয়ার বাড়িতে যাবেন প্রণব মুখোপাধ্যায়। দুপুরে ঢাকুরিয়ার বাড়ি থেকে সড়কপথে হাওড়া ফুলেশ্বরে যাবেন রাষ্ট্রপতি। সেখানে রাষ্ট্রপতি একটি হাসপাতালের উদ্বোধন করবেন।
সোমবার বেলা ১১ টা নাগাদ বিশেষ বিমানে কলকাতা থেকে দিল্লি ফিরে যাবেন রাষ্ট্রপতি।

.