নাম না করে কংগ্রেসকে নিশানা Prashant-র, তুললেন পরিকাঠামোগত দুর্বলতার কথা

যখনই কোনও রাজ্যে নির্বাচন হয় BJP সুশাসনের মডেল হিসেবে উত্তর প্রদেশকে তুলে ধরে। সেই কারণেই উত্তর প্রদেশ বিরোধীদের সমালোচনের মুখে থাকে সবসময়। যদিও উত্তর প্রদেশে যখনই হাথরস অথবা সাম্প্রতিককালে লখিমপুরের মতো ঘটনা ঘটেছে, বিরোধীরা তখনই একযোগে নিশানা করেছে যোগী সরকারকে। 

Updated By: Oct 8, 2021, 03:34 PM IST
নাম না করে কংগ্রেসকে নিশানা Prashant-র, তুললেন পরিকাঠামোগত দুর্বলতার কথা

নিজস্ব প্রতিবেদন:  আবার একটি টুইটে বিস্ফোরণ ঘটালেন ভোট কুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor)। এইবার নাম না করে নিশানা করলেন কংগ্রেসকে (Congress)। কংগ্রেসের (Congress) নেতৃত্বে বিরোধী জোটের উত্থানের চেষ্টা হলেও আসলে তারা হতাশ হবে বলেই মত তার।

শুক্রবার সকালে একটি টুইটে প্রশান্ত (Prashant Kishor) জানিয়েছেন, "#LakhimpurKhiri-র ঘটনার উপর ভিত্তি করে জিওপি-র (GOP) নেতৃত্বাধীন বিরোধী দলের দ্রুত এবং স্বতঃস্ফুর্ত পুনরুজ্জীবনের সন্ধানে থাকা মানুষ নিজেদেরকে বড় হতাশার দিকে ঠেলে দিচ্ছে। দুর্ভাগ্যবশত GOP-র গভীরে থাকা সমস্যা এবং কাঠামোগত দুর্বলতার কোন দ্রুত সমাধান নেই"। 

আরও পড়ুন: মমতা অন্য রাজ্যে গিয়ে দোকান খুলছেন: দিলীপ ঘোষ

যখনই কোনও রাজ্যে নির্বাচন হয় BJP সুশাসনের মডেল হিসেবে উত্তর প্রদেশকে তুলে ধরে। সেই কারণেই উত্তর প্রদেশ বিরোধীদের সমালোচনের মুখে থাকে সবসময়। যদিও উত্তর প্রদেশে যখনই হাথরস অথবা সাম্প্রতিককালে লখিমপুরের মতো ঘটনা ঘটেছে, বিরোধীরা তখনই একযোগে নিশানা করেছে যোগী সরকারকে। লখিমপুরের ঘটনার পরে কংগ্রেসের আগেই পৌঁছে যান তৃণমূল কংগ্রেস প্রতিনিধিরা। লখিমপুরের ঘটনাকে ব্যবহার করে তৃণমূল (TMC) উত্তর প্রদেশে তাদের ভীত শক্ত করার চেষ্টা করছে। কংগ্রেসের (Congress)তরফে রাহুল গান্ধীর লেখা চিঠিতেও এই কথার উল্লেখ ছিল। রাহুল গান্ধী (Rahul Gandhi) সরাসরি বলেন যে তৃণমূলকে (TMC) জায়গা ছেড়ে দেওয়া হলেও কংগ্রেসকে (Congress) যেতে দেওয়া হচ্ছে না। তারপরেই শুক্রবার প্রশান্ত কিশোরের (Prashant Kishor) টুইট খুবই গুরুত্বপূর্ণ। বিরোধী জোটের ভরকেন্দ্র কংগ্রেস (Congress) আছে এমন দাবি কংগ্রেসের (Congress) তরফে করা হলেও মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) বার বার বুঝিয়ে দিয়েছেন এই দাবি ভুল। এরপরেই প্রশান্তের (Prashant Kishor) টুইটের মাধ্যমে তিনি বুঝিয়ে দিয়েছেন যে কংগ্রেসের (Congress) এই মুহূর্তে সাংগঠনিক ক্ষমতা নেই বিরোধী দলগুলিকে একজোট করার। টুইট তিনি কংগ্রেসকে  (Congress) গ্র্যান্ড ওল্ড পার্টি বলে অভিহিত করেছেন। 

 

শুক্রবার প্রশান্তের (Prashant Kishor) টুইটের আগেই উত্তর প্রদেশ তৃণমূল কংগ্রেসের (TMC) টুইটার হ্যান্ডেলের তরফে টুইট করে বলা হয়, এক সপ্তাহ কাটতে চলল কিন্তু এখনও বিচার হল না। BJP সরকারের কাছে এটাই কি ন্যায় বিচার, এই প্রশ্ন তোলা হয়েছে তাদের তরফে। এর আগে ভোটকুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor) পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে টুইট করে চ্যালেঞ্জ করেন যে BJP পশ্চিমবঙ্গে আসন সংখ্যার বিচারে ১০০ টির কম আসন পাবে। কার্যক্ষেত্রে দেখা যায় BJP ৭৭ টি আসন পায় এবং পরবর্তীকালে দলবদলের পরে সেই সংখ্যা আরও কমে যায়।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)