বাংলার অশান্তিতে গ্রেফতার ২০০, হাওড়ায় আরও ৩দিন জারি ১৪৪ ধারা

ইতিমধ্যেই নূপুরের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে বিভিন্ন থানায়। উত্তপ্ত হয়েছে বাংলাও। এদিন জেলার পরিস্থিতি নিয়ে সাংবাদিক বৈঠক করলেন ADG (আইনশৃঙ্খলা) জাভেদ শামিম। 

Updated By: Jun 13, 2022, 02:56 PM IST
বাংলার অশান্তিতে গ্রেফতার ২০০, হাওড়ায় আরও ৩দিন জারি ১৪৪ ধারা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: পয়গম্বর বিতর্কে জেলায় জেলায় বিক্ষোভ। একটি টেলিভিশন চ্যানেলে আপত্তিকর মন্তব্য করেন বিজেপি নেত্রী। যে মন্তব্য ঘিরে তোলপাড় গোটা দেশ। ইতিমধ্যেই নূপুরের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে বিভিন্ন থানায়। উত্তপ্ত হয়েছে বাংলাও। এদিন জেলার পরিস্থিতি নিয়ে সাংবাদিক বৈঠক করলেন ADG (আইনশৃঙ্খলা) জাভেদ শামিম। 

তিনি জানান, নদীয়ায় ট্রেনে ভাঙচুর ২৯ জন গ্রেফতার করা হয়েছে। বাংলায় অশান্তির অভিযোগে ২০০-র বেশি গ্রেফতার। নাকাশিপাড়ার ঘটনায় আরও ২৫ জন গ্রেফতার। অশান্তি পাকালেই কড়া পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন পুলিসকর্তা। এদিন তিনি জানান, সমস্ত পরিস্থিতি সামলাতে তৎপর পুলিস। অশান্তিপ্রবণ এলাকায় পুলিসি টহল চলছে। পুলিসের তরফ থেকে সব রকম সাহায্য করা হবে। এখনও পর্যন্ত ৪২ টি এফআইআর দায়ের করা হয়েছে। ঘটনায় জড়িত সন্দেহভাজনদের উপর নজর রাখা হচ্ছে। 

তিনি বলেন, ''পরিস্থিতি স্বাভাবিক। গত ৪৮ ঘন্টায় আর কোনো ঘটনা ঘটেনি। ইন্টারনেট পরিষেবা চালু করে দেওয়া হয়েছে হাওড়ায়।কঠোর শাস্তির জন্য চার্জশিট সেইভাবে তৈরি করা হচ্ছে। সমস্ত সিনিয়র আধিকারিকদের ডিপ্লয় করা হয়েছে। যারা দু্ষ্কর্মের ঘটনা ঘটাতে পারে বলে মনে করা হচ্ছে তাদের গ্রেফতার করা হচ্ছে। এরিয়া ডমিনেশনের কাজ করা হচ্ছে। কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি।''

ছোটো থেকে ছোটো ঘটনাতেও এফ‌আইআর করা হয়েছেও হচ্ছে বলে দাবি জাভেদ শামিমের। কোনও রকম ফেক ভিডিও বা খবর ছড়ানো হচ্ছে এমন দেখলে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। এমন কিছু দেখলে আমাদের জানান। পুলিসের তরফ থেকে শান্তি বজায় রাখার জন্য সব রকম ব্যবস্থা নেওয়া হয়েছে। কিভাবে এই ভায়োলেন্স হয়েছে, কারা এর পিছনে রয়েছে সেটা আমরা খুঁজে বের করছে পুলিস।

ADG আইনশৃঙ্খলা জানান, হাওড়া কমিশনারেটে ১৭ টা ও হাওড়া গ্রামিনে ৯ টা কেস দাখিল করা হয়েছে। এদিকে নূপুর শর্মাকে তলব করেছে নারকেলডাঙা পুলিস। নূপুর শর্মা কলকাতায় আসলে তারজন্য যা যা ব্যবস্থা নেওয়া হবে। তবে এই বিষয়ে কলকাতা পুলিস সঠিকভাবে বলতে পারবে বলেই জানান জাভেদ শামিম। তবে হাওড়ায় ইন্টারনেট পরিষেবা ফিরিয়ে আনা হলেও এখন‌ই ১৪৪ ধারা প্রত্যাহার করা হচ্ছে না। আরও কিছুদিন দেখে তারপর  সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন, Nupur Sharma Comment Row: নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য, জিজ্ঞাসাবাদের জন্য তলব করল নারকেলডাঙা থানা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.