হাবড়ার রায় চ্যালেঞ্জ করে এবার কলকাতা হাইকোর্টে মামলা Rahul Sinha-র

হাবড়া বিধানসভা কেন্দ্রে রাহুল সিনহাকে (Rahul Sinha) ৩ হাজার ৮৪১ ভোটে হারিয়েছেন তৃণমূল প্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিক।

Updated By: Jul 28, 2021, 11:10 PM IST
হাবড়ার রায় চ্যালেঞ্জ করে এবার কলকাতা হাইকোর্টে মামলা Rahul Sinha-র

নিজস্ব প্রতিবেদন: হাবড়া বিধানসভা কেন্দ্রের রায় চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা করলেন বিজেপির পরাজিত প্রার্থী রাহুল সিনহা (Rahul Sinha)। তাঁর আর্জি, ভোট গণনায় বেনিয়ম হয়েছে। পুনর্গণনা করা হোক। 

হাবড়া বিধানসভা কেন্দ্রে রাহুল সিনহাকে (Rahul Sinha) ৩ হাজার ৮৪১ ভোটে হারিয়েছেন তৃণমূল প্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিক। ওই রায়ে গরমিল হয়েছে বলে অভিযোগ করেছেন রাহুল (Rahul Sinha)। হাইকোর্টে বিজেপির পরাজিত প্রার্থীর দাবি, পুনর্গণনা করা হোক। আগামী ৯ অগাস্ট এই মামলার শুনানির সম্ভাবনা। 

নন্দীগ্রামের রায় চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তার পর আরও ৪ তৃণমূলের পরাজিত প্রার্থী পুনর্গণনার দাবিতে আদালতের শরণাপন্ন হয়েছেন। বিজেপি শিবিরেও বেশ কয়েকটি পুনর্গণনার মামলা হয়েছে আদালতে। এর মধ্যে রয়েছেন মানিকতলার বিজেপি প্রার্থী কল্যাণ চৌবে। তিনি অভিযোগ করেছেন, চূড়ান্ত ফলে হেরফের হয়েছে। ওই মামলায় মানিকতলা কেন্দ্রে ইভিএম-সহ যাবতীয় নথি সংরক্ষণের জন্য নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। সংবাদ সংস্থা এএনআই-কে কল্যাণ দাবি করেছিলেন,'৮ জন বিজেপি প্রার্থী পুনর্গণনা চেয়ে আবেদন করেছেন।' 

আরও পড়ুন- Bank লাটে উঠলে ৯০ দিনে ৫ লক্ষ, গ্রাহক-স্বার্থে আইনে সংশোধন করছে কেন্দ্রের

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)