রাজনীতি করার বাকি জীবন পড়ে আছে, কঠিন সময়ে মানুষের পাশে থাকতেই হবে, মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি রাহুলের

মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিতে তিনি জানান, পশ্চিমবঙ্গের বহু দুঃস্থ পরিবারের সদস্যরা কাজের সূত্রে ভিন্ রাজ্যে যান। লকডাউনের জেরে তাঁরা সেখানেই আটকে পড়েছেন। তাঁদের কাছে থাকা রসদ শেষ হয়ে আসছে। 

Updated By: Apr 1, 2020, 02:45 PM IST
রাজনীতি করার বাকি জীবন পড়ে আছে, কঠিন সময়ে মানুষের পাশে থাকতেই হবে, মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি রাহুলের

নিজস্ব প্রতিবেদন:  লকডাউনের জেরে ভিন রাজ্যে আটকে পড়া অসহায় গরিব মানুষগুলোর পাশে দাঁড়ানোর এবং তাঁদের সাহায্যের আর্জি জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে খোলা চিঠি দিলেন বিজেপি নেতা রাহুল সিনহা।

 

মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিতে তিনি জানান, পশ্চিমবঙ্গের বহু দুঃস্থ পরিবারের সদস্যরা কাজের সূত্রে ভিন্ রাজ্যে যান। লকডাউনের জেরে তাঁরা সেখানেই আটকে পড়েছেন। তাঁদের কাছে থাকা রসদ শেষ হয়ে আসছে। কোলের বাচ্চা নিয়ে অনেকেই খেতে পাচ্ছেন না। খাদ্যসঙ্কটে ভুগছেন তাঁরা। এই সব মানুষের সাহায্যের জন্য মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেন তিনি। পাশে প্রশাসন যাতে উদ্যোগ নিয়ে তাঁদের রাজ্যে ফিরিয়ে আনে, সে ব্যাপারেও সওয়াল করেন রাহুল।
 
পাশাপাশি রাজ্য সরকারের ঘোষণা মোতাবেক, সকল দুঃস্থ পরিবারগুলি যাতে বিনামূল্যে রেশন পরিষেবা পায়, সে ব্যাপারেও মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন রাহুল সিনহা। তিনি বলেন, রাজনীতি তার নিজের জায়গায়। এই পরিস্থিতিতে রাজ্যের কোনও দুঃস্থ পরিবার যেন রাজনীতির শিকার না হয়। বিশ্বের এই কঠিন পরিস্থিতি মোকাবিলায় রং, প্রতীকের উর্ধ্বে উঠে যেন মানুষের পাশে দাঁড়ানো যায়। 

শূন্য বিভ্রাটে ১০ হাজার হলো ১ লাখ! হোম কোয়ারেন্টাইন নিয়ে স্বাস্থ্য দফতরের ভুল তথ্য

তিনি চিঠিতে এও উল্লেখ করেন, রাজনীতি করার জন্য বাকি জীবনটা পড়ে রয়েছে। করোনা মোকাবিলায় প্রত্যেককে জোটবদ্ধ হয়ে মানুষের পাশে দাঁড়াতে হবে। প্রসঙ্গত, করোনা মোকাবিলায় লকডাউনের জেরে যে সমস্ত দিন আনা দিন খাওয়া পরিবারগুলি সমস্যায় পড়েছে, তাদের বিনামূল্যে রেশন বিলির কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

আজ, বুধবার থেকে রাজ্যের প্রত্যেক রেশন দোকানগুলিতে সেই পরিষেবা শুরু হয়েছে। রাজ্যের দরিদ্র পরিবারগুলিকে মূলত চারটি ভাগে ভাগ করা হয়েছে। AAY, SPHH , PHH, RKSY 1- এই চার শ্রেণির পরিবারই বিনামূল্যে রেশন পাবে। অন্যদিকে, RKSY 2 হিসাবেই একটি শ্রেণিকে ভাগ করা হয়েছে, যাঁরা ৯ টাকা কিলো দরে গম ও ১৩ টাকা কিলো দরে চাল পাবেন

.