বিহারে দুর্ঘটনার কবলে মালগাড়ি, দেরিতে চলছে রাজধানী, বাতিল বহু ট্রেন

সমস্ত ট্রেন মেইন লাইন অর্থাৎ পন্ডিত দীনদয়াল উপাধ্যায়-গয়া-কিউল-ঝাঁঝা-আসানসোল হয়ে হাওড়া বা শিয়ালদা ফিরছে। অথবা পন্ডিত দীনদয়াল উপাধ্যায়-পাটনা-আসানসোল হয়ে হাওড়া বা শিয়ালদহ যাচ্ছে।

Updated By: Oct 28, 2022, 01:20 PM IST
বিহারে দুর্ঘটনার কবলে মালগাড়ি, দেরিতে চলছে রাজধানী, বাতিল বহু ট্রেন

বাসুদেব চট্টোপাধ্য়ায় : বিহারে পণ্যবাহী ট্রেনে দুর্ঘটনা। আর তার জেরেই ব্যাহত, বিপর্যস্ত ট্রেন পরিষেবা। যার প্রভাব পড়েছে রাজধানীতেও। দেরিতে চলছে রাজধানী। হাওড়া নিউদিল্লি গ্র্যান্ড কর্ড লাইনে গয়ার কাছে গুরপাতে দুর্ঘনার কবলে পড়ে মালগাড়ি। দুদিন আগে দুর্ঘটনাটি ঘটে। আর তার জেরেই রাজধানী সহ সমস্ত ট্রেন অস্বাভাবিক দেরিতে চলছে। সমস্ত ট্রেন মেইন লাইন অর্থাৎ পন্ডিত দীনদয়াল উপাধ্যায়-গয়া-কিউল-ঝাঁঝা-আসানসোল হয়ে হাওড়া বা শিয়ালদা ফিরছে। অথবা পন্ডিত দীনদয়াল উপাধ্যায়-পাটনা-আসানসোল হয়ে হাওড়া বা শিয়ালদহ যাচ্ছে। ইতিমধ্যেই বহু ট্রেন বাতিল করা হয়েছে। বহু ট্রেনের যাত্রা সংক্ষিপ্ত করা হয়েছে।

বিবৃতি দিয়ে ট্রেন বাতিল ও ট্রেনের যাত্রাপথ পরিবর্তন বা সংক্ষিপ্তকরণের কথা জানিয়েছে পূর্ব-মধ্য রেল। রেলের তরফে যেমন  জানানো হয়েছে, শুক্রবার আসনসোল-গয়া এক্সপ্রেস বাতিল করা হয়েছে। যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে আসানসোল-বারাণসী এক্সপ্রেসের। ধানবাদ পর্যন্ত যাচ্ছে ট্রেনটি। ওদিকে টাংকুপ্পা পর্যন্তই যাবে গয়া-আসানসোল এক্সপ্রেস। এছাড়া হাওড়া-নয়াদিল্লি পূর্বা এক্সপ্রেস, কলকাতা-জম্মু তাওয়াই এক্সপ্রেস সহ বেশ কিছু ট্রেনের যাত্রাপথ ঘুরিয়ে দেওয়া হয়েছে।

এরফলে যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। এই নিয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, 'অনিচ্ছাকৃতভাবে অসুবিধা সৃষ্টি হওয়ায় যাত্রীদের কাছে আমরা দুঃখিত।' তবে যত দ্রুত সম্ভব ট্রেন চলাচল স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)        

.