সিজিও কমপ্লেক্সে প্রথমবার হাজিরা রাজীব কুমারের, টানা ৪ ঘণ্টা জেরা সিবিআই-এর

রাজীব, অর্ণব ও সমস্ত আইওদের জিজ্ঞাসাবাদের বয়ান ১২ তারিখ হাইকোর্টের রেগুলার বেঞ্চের কাছে জমা দেবে সিবিআই।

Updated By: Jun 7, 2019, 05:17 PM IST
সিজিও কমপ্লেক্সে প্রথমবার হাজিরা রাজীব কুমারের, টানা ৪ ঘণ্টা জেরা সিবিআই-এর

নিজস্ব প্রতিবেদন : এই প্রথম সিজিও কমপ্লেক্সে হাজির হলেন রাজীব কুমার। সারদাকাণ্ডে কলকাতা পুলিসের প্রাক্তন নগরপালকে জিজ্ঞাসাবাদ করল কেন্দ্রীয় গোয়েন্দারা। অর্ণব ঘোষ এবং সিটের অন্য সদস্যদের জিজ্ঞাসাবাদে যে তথ্য উঠে এসেছিল, তা নিয়েই জিজ্ঞাসাবাদ করতে এদিন ডাকা হয় রাজীব কুমারকে। টানা প্রায় ৪ ঘণ্টা রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ  করেন ডিএসপি সিবিআই ও সারদাকাণ্ডের তদন্তকারী অফিসার তথাগত বর্ধন। ছিলেন এসপি পদমর্যাদার বেশ কয়েকজন সিবিআই অফিসারও।

উল্লেখ্য, ২০১৭-র সেপ্টেম্বরে ডাকা হয়েছিল রাজীব কুমারকে। তারপর অনেক আইনি জল গড়িয়ে গিয়েছে। প্রায় ২ বছর পর ২০১৯-র জুনে এদিন সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে এলেন  রাজীব কুমার। অর্ণব ঘোষ এবং সিট-এর অন্যান্য সদস্যকে জিজ্ঞাসাবাদে যে গুরুত্বপূর্ণ সূত্র মেলে, তা নিয়েই এদিন প্রশ্ন করা হয় রাজীব কুমারকে। শিলংয়ে জিজ্ঞাসাবাদের সময় রাজীব কুমারের বেশ কয়েকটি উত্তরে সন্তুষ্ট হয়নি সিবিআই। এদিন সেই বিষয়ে ফের প্রশ্ন করা হয় তাঁকে। পাশাপাশি, সে সময় লিখিত বয়ানে বেশ কিছু বানানে ভুল ছিল। এদিন সেগুলিও সংশোধন করানো হয় রাজীব কুমারকে দিয়ে। তথ্যপ্রমাণ এবং সুদীপ্ত সেনের ডায়েরি নিয়েও এদিন জিজ্ঞাসাবাদ করা হয় রাজীব কুমারকে।

প্রসঙ্গত, সারদাকাণ্ডে রাজ্য নিযুক্ত সিট-এর বিরুদ্ধে প্রথম থেকেই অসহযোগিতার অভিযোগ তোলে সিবিআই। জেরা করার জন্য বারবার ডাকা হয় সিট-এর তদন্তকারীদের। কিন্তু সাড়া পায়নি সিবিআই। তবে এ বছর মে মাসের শেষ থেকে সাড়া মিলতে শুরু করে। সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরে হাজির হন সিট-এর অন্যতম সদস্য এবং বিধাননগর পুলিসের তত্কালীন গোয়েন্দা প্রধান অর্ণব ঘোষকে। জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। জিজ্ঞাসাবাদ করা হয় বিশেষ তদন্তকারী দলের সদস্য প্রভাকর নাথ, দিলীপ হাজরাদের। বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য উঠে আসে।

আরও পড়ুন, হারের জন্য দায়ী, কোচবিহার জেলা সভাপতি পদ থেকে অপসারিত রবীন্দ্রনাথ ঘোষ

এরপরই হাইকোর্টের নির্দেশ মতো আজ সিবিআইয়ের তলবে হাজিরা দেন সিটের প্রধান রাজীব কুমার। এদিন রাজীবের বয়ান খতিয়ে দেখার পর ফের তাঁকে জিজ্ঞাসাবাদের সম্ভাবনা থেকেই যাচ্ছে। রাজীব, অর্ণব ও সমস্ত আইওদের জিজ্ঞাসাবাদের বয়ান ১২ তারিখ হাইকোর্টের রেগুলার বেঞ্চের কাছে জমা দেবে সিবিআই।

.