WB DG:ভোট মিটতেই রাজ্য পুলিসের ডিজি পদে রাজীব কুমারকে ফেরালেন মমতা

WB DG: লোকসভা ভোটের পর আদর্শ আচরণ বিধি উঠে যাওয়ার কথা। ফলে ৪ জুন ফলাফল প্রকাশ হওয়ার পর ৫ জুনই রাজীব কুমারকে ফেরাতে পারত রাজ্য সরকার

Updated By: Jul 15, 2024, 07:10 PM IST
WB DG:ভোট মিটতেই রাজ্য পুলিসের ডিজি পদে রাজীব কুমারকে ফেরালেন মমতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভোট মিটে গিয়েছে আগেই। এবার ভোট মিটতেই রাজ্য পুলিসের ডিজি পদে ফিরিয়ে আনা হল রাজীব কুমারকে। বর্তমান ডিজি সঞ্জয় মুখোপাধ্যায়কে করা হল দমকলের ডিজি। এনিয়ে বিজ্ঞপ্তি জারি করলেন রাজ্যপাল।

আরও পড়ুন-রাজ্যসভাতেও বিজেপির পতন, মেজরিটি মার্ক হারাল এনডিএ!

নির্বাচন ঘোষণা হতেই রাজ্য লাগু হয়ে যায় মডেল কোড অব কনডাক্ট। সেই আদর্শ আচরণ বিধি চালু হওয়ার দুদিনর মাথায় সরিয়ে দেওয়া হয় ডিজি রাজীব কুমারকে। তাঁর জায়গায় নিয়ে আসা হয় সঞ্জয় মুখোপাধ্যায়কে। রাজীব কুমারকে নিয়ে যাওয়া হয় তথ্য প্রযুক্তি দফতরের অতিরিক্ত সচিব পদে। এর পাশাপাশি এবার রাজ্য পুলিসের ডিজি পদে আনা হল রাজীবকে।

লোকসভা ভোটের পর আদর্শ আচরণ বিধি উঠে যাওয়ার কথা। ফলে ৪ জুন ফলাফল প্রকাশ হওয়ার পর ৫ জুনই রাজীব কুমারকে ফেরাতে পারত রাজ্য সরকার। কিন্তু তা করা হয়নি সম্ভবত রাজ্যের ৪ আসনে উপনির্বচানের কথা মাথায় রেখে। ওইসব এলাকায় গত ১০ জুন থেকেই আদর্শ আচরণ বিধি চালু করা হয়। ১০ জুলাই সেই ভোট শেষ হয়েছে। তার পরেই ফেরানো হল রাজীব কুমারকে।

উল্লেখ্য, রাজীব কুমার মুখ্যমন্ত্রীর পছন্দের মানুষ বলেই মনে করা হয়।  রাজীব কুমারের গ্রেফতারি আটকাতে ধরনাও দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তবে তাতেও গ্রেফতারি আটকানো যায়নি রাজীব কুমারের। সেই রাজীব কুমার এবার ফের ডিজি পদে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.