হলফনামায় কৈফিয়ত্‍ দিলেন রঞ্জিত মল্লিক

একুশে জুলাই উপলক্ষে তৃণমূল কংগ্রেস আয়োজিত শহীদ সভা হোক বা অন্য কোনও অনুষ্ঠান। শিল্পীদের ভিড়ে প্রায় প্রতি অনুষ্ঠানেই চোখে পড়ে রঞ্জিত মল্লিকের উপস্থিতি। শেরিফ হয়ে কোনও রাজনৈতিক দলের অনুষ্ঠানে অংশ নেওয়ায় রঞ্জিত মল্লিকের বিরুদ্ধে ইতিমধ্যেই হাইকোর্টে দায়ের হয়েছে মামলা। রাজনৈতিক রঙের উর্ধ্বে গিয়ে শুধুমাত্র একজন শিল্পী হিসেবে একুশে জুলাইয়ের অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন বলে হলফনামায় জানিয়েছেন রঞ্জিত মল্লিক।

Updated By: Nov 12, 2014, 09:47 AM IST

ওয়েব ডেস্ক: একুশে জুলাই উপলক্ষে তৃণমূল কংগ্রেস আয়োজিত শহীদ সভা হোক বা অন্য কোনও অনুষ্ঠান। শিল্পীদের ভিড়ে প্রায় প্রতি অনুষ্ঠানেই চোখে পড়ে রঞ্জিত মল্লিকের উপস্থিতি। শেরিফ হয়ে কোনও রাজনৈতিক দলের অনুষ্ঠানে অংশ নেওয়ায় রঞ্জিত মল্লিকের বিরুদ্ধে ইতিমধ্যেই হাইকোর্টে দায়ের হয়েছে মামলা। রাজনৈতিক রঙের উর্ধ্বে গিয়ে শুধুমাত্র একজন শিল্পী হিসেবে একুশে জুলাইয়ের অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন বলে হলফনামায় জানিয়েছেন রঞ্জিত মল্লিক।

একুশে জুলাই শহীদ স্মরণে তৃণমূল কংগ্রেসের নেতা মন্ত্রীদের সঙ্গে এক মঞ্চে বসে থাকতে দেখা গেছিল তাঁকে।সেখান থেকেই শুরু বিতর্কের।শেরিফ হয়ে কোনও রাজনৈতিক দলের মঞ্চে থাকতে পারেন না। এই কারণ দেখিয়ে হাইকোর্টে মামলা হয় তাঁর বিরুদ্ধে।

হলফনামায় এবার তারই কৈফিয়ত্‍ দিলেন প্রবীণ এই অভিনেতা।

কী লিখেছেন হলফ নামায়? নিজেকে সম্পূর্ণ অরাজনৈতিক বলে দাবি করেছেন এই শিল্পী। অতীতে বা বর্তমানে কখনওই কোনও রাজনৈতিক দলের সঙ্গে তাঁর কোনও সম্পর্ক ছিল না বলেই একুশে জুলাই শহীদ স্মরণে অংশ নিয়েছিলেন বলে যক্তি দিয়েছেন শেরিফ।

যদিও তাঁর এই বক্তব্যকে ঘিরেই তৈরি হয়েছে বিতর্ক। বিরোধী শিবিরের দাবি, একুশে জুলাই একান্তই তৃণমূল কংগ্রেসের নিজস্ব অনুষ্ঠান। সেখানে মুখ্যমন্ত্রীও দলের নেত্রী হিসেবেই বক্তব্য রাখেন।

শিল্পী হিসেবে যে যুক্তি রঞ্জিত মল্লিক দিচ্ছেন সেখানে প্রশ্ন উঠছে, শেরিফ সব কিছুর উর্ধ্বে। রাষ্ট্রপতি এবং রাজ্যপাল যেমন কোনও দলের অনুষ্ঠানে যেতে পারেন না শেরিফও কী সেক্ষেত্রে নিরপেক্ষ থাকবেন না?

তৃণমূলের সদস্য এখনও তিনি খাতায় কলমে নন, অথচ শুধুমাত্র তৃণমূল আয়োজিত বহু অনুষ্ঠানে তাঁকে দেখা যায় কীভাবে।

রঞ্জিত মল্লিক তাঁর উত্তর দিলেও এখন অপেক্ষা শুধুমাত্র হাইকোর্টের জবাবের। পরবর্তী শুনানির দিনই স্পষ্ট হবে রঞ্জিত মল্লিককে দোষী সাব্যস্ত করবে কিনা হাইকোর্ট।

 

.