রাষ্ট্রপতি পুরস্কারের জন্য দময়ন্তী সেনের নাম সুপারিশ রাজ্যের

রাষ্ট্রপতি পুরস্কারের জন্য দময়ন্তী সেনের নাম সুপারিশ করল রাজ্য সরকার। মেরিটোরিয়াস সার্ভিসের জন্য  রাজ্যের তরফে পাঠানো হয়েছে মোট আটান্ন জনের নাম।  ওই তালিকায় রয়েছে দময়ন্তী সেনের নামও। নিয়মানুযায়ী রাষ্ট্রপতি পুরস্কারের জন্য প্রত্যেক বছর ছাব্বিশে জানুয়ারির আগে  তিরিশ জন এবং  পনেরোই অগাস্টের আগে তিরিশ জন পুলিস অফিসারের নাম  রাষ্ট্রপতির কাছে রাজ্যের  তরফে  সুপারিশ করা হয়।  

Updated By: Jul 23, 2014, 09:42 AM IST
 রাষ্ট্রপতি পুরস্কারের জন্য দময়ন্তী সেনের নাম সুপারিশ রাজ্যের

কলকাতা: রাষ্ট্রপতি পুরস্কারের জন্য দময়ন্তী সেনের নাম সুপারিশ করল রাজ্য সরকার। মেরিটোরিয়াস সার্ভিসের জন্য  রাজ্যের তরফে পাঠানো হয়েছে মোট আটান্ন জনের নাম।  ওই তালিকায় রয়েছে দময়ন্তী সেনের নামও। নিয়মানুযায়ী রাষ্ট্রপতি পুরস্কারের জন্য প্রত্যেক বছর ছাব্বিশে জানুয়ারির আগে  তিরিশ জন এবং  পনেরোই অগাস্টের আগে তিরিশ জন পুলিস অফিসারের নাম  রাষ্ট্রপতির কাছে রাজ্যের  তরফে  সুপারিশ করা হয়।  

তবে এবছর ২৬  জানুয়ারির আগে রাজ্যের তরফে কোনও নাম পাঠানো হয়নি। সেই কারণে পনেরোই অগাস্টের আগে একসঙ্গে আটান্ন জন পুলিস অফিসারের  নাম সুপারিশ করা হয়েছে। পার্ক স্ট্রিট ধর্ষণকাণ্ডের তদন্তভার দক্ষতার সঙ্গে এগিয়ে নিয়ে গিয়েছিলেন দময়ন্তী সেন। তবে এরপরই তদন্ত নিয়ে রাজ্য সরকারের সঙ্গে সংঘাতের জেরে তাঁকে বদলি করা হয় দার্জিলিংয়ে। বর্তমানে ডিআইজি সিআইডি পদে রয়েছেন দময়ন্তী সেন। চাকরি জীবনের শুরু থেকে একই রকম দক্ষতার সঙ্গে কাজ করার জন্য এবার রাজ্যের স্বরাষ্ট্র দফতরের তরফে অন্যদের সঙ্গে সুপারিশ করা হয়েছে তাঁর নাম।

 

.