রিপোর্ট নেগেটিভ, বেলেঘাটা আইডিতে ভর্তি সন্দেহভাজনদের রক্তে মেলেনি নভেল করোনা ভাইরাস

পুণে নাইসেডে পাঠানো নমুনার রিপোর্ট এখনও আসেনি।

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Feb 4, 2020, 12:56 PM IST
রিপোর্ট নেগেটিভ, বেলেঘাটা আইডিতে ভর্তি সন্দেহভাজনদের রক্তে মেলেনি নভেল করোনা ভাইরাস

নিজস্ব প্রতিবেদন : নাইসেডে পাঠানো ৩টি নমুনার রিপোর্ট-ই নেগেটিভ এসেছে। রক্তের নমুনায় মেলেনি নভেল কোরোনা ভাইরাসের অস্তিত্ব। ফলে আপাতত স্বস্তিতে স্বাস্থ্য ভবন।

সোমবার রাত পর্যন্ত বেলেঘাটা আইডি হাসপাতালে নভেল করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে মোট ৭ জনকে ভর্তি করা হয়েছিল। রাতের মধ্যেই ৩ জনকে ছেড়ে দেওয়া হয়। এখনও পর্যন্ত বেলেঘাটা আইডি-তে ভর্তি আছেন ৪ জন। এদের ৪ জনের রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। একটি নমুনা পুণে ও ৩টি নমুনা বেলেঘাটা নাইসেডে পাঠানো হয়েছিল।

আজ মঙ্গলবার সকালে বেলেঘাটা আইডিকে রিপোর্ট পাঠায় নাইসেড। রিপোর্টে উল্লেখ, ৩টি নমুনায় নভেল কোরোনা ভাইরাস নেই। রিপোর্ট নেগেটিভ। তবে পুণে নাইসেডে পাঠানো নমুনার রিপোর্ট এখনও আসেনি। স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানিয়েছেন, "মনিটরিং চলছে। সর্বোচ্চ পর্যায়ের সতর্কতা আছে। অযথা ভয়ের কিছু নেই।

আরও পড়ুন, ঘরে আটকে রেখে যুবতীকে শারীরিক নিগ্রহ, ধৃত অভিযুক্ত

প্রসঙ্গত, নভেল করোনা ভাইরাস নিয়ে একাধিক সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে স্বাস্থ্য দফতর। কলকাতার ৬টি মেডিক্যাল কলেজ ও স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে পৃথক আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত রাখার নির্দেশ দেওয়া হয়েছে। হাসপাতালের চিকিৎসক থেকে নার্স, হাসপাতাল চত্বরের চা বিক্রেতা, মুড়ি বিক্রেতা প্রত্যেককে n95 মাস্ক বাধ্যতামূলভাবে ব্যবহারের নির্দেশ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। প্রত্যেককে দেওয়া হয়েছে মাস্কও।

.