সারদা নিয়ে কোম্পানি বিষয়ক মন্ত্রকের কাছে রিপোর্ট জমা পড়ল

সারদা কেলেঙ্কারি নিয়ে কেন্দ্রের কোম্পানি বিষয়ক মন্ত্রকের কাছে রিপোর্ট জমা দিল এসএফআইও।  এক বছরের বেশি সময় ধরে এই  কেলেঙ্কারির তদন্ত করেছে কোম্পানি বিষয়ক মন্ত্রকের  সিরিয়াস ফ্রড ইনভেস্টিগেশন অফিস।  তদন্তে নেমে কুণাল ঘোষ, দেবব্রত ওরফে নীতু সরকার  এবং সৃঞ্জয় বসুসহ পাঁচ জনকে জিজ্ঞাসাবাদ করে এসএফআইও।  এই রিপোর্ট খতিয়ে দেখবে কোম্পানি বিষয়ক মন্ত্রক।

Updated By: Sep 9, 2014, 08:16 PM IST
সারদা নিয়ে কোম্পানি বিষয়ক মন্ত্রকের কাছে রিপোর্ট জমা পড়ল

ওয়েব ডেস্ক: সারদা কেলেঙ্কারি নিয়ে কেন্দ্রের কোম্পানি বিষয়ক মন্ত্রকের কাছে রিপোর্ট জমা দিল এসএফআইও।  এক বছরের বেশি সময় ধরে এই  কেলেঙ্কারির তদন্ত করেছে কোম্পানি বিষয়ক মন্ত্রকের  সিরিয়াস ফ্রড ইনভেস্টিগেশন অফিস।  তদন্তে নেমে কুণাল ঘোষ, দেবব্রত ওরফে নীতু সরকার  এবং সৃঞ্জয় বসুসহ পাঁচ জনকে জিজ্ঞাসাবাদ করে এসএফআইও।  এই রিপোর্ট খতিয়ে দেখবে কোম্পানি বিষয়ক মন্ত্রক।

সারদা কেলেঙ্কারির তদন্তে কলম পত্রিকার প্রাক্তন সম্পাদক আহমেদ হাসান ইমরানকে আজ ফের জেরা করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সারদাকে কলম পত্রিকা বিক্রির চুক্তিপত্রে অসঙ্গতি পেয়েছেন ইডির তদন্তকারীরা। চুক্তিপত্রে টাকার অঙ্কের জায়গাটি ফাঁকা রাখা হয়েছিল। তদন্তকারীদের প্রশ্ন, টাকার অঙ্ক স্থির না হয়ে কী করে একটি পত্রিকার মালিকানা হস্তান্তর হল?

সারদা-কাণ্ডে ফের  আসিফ খানকে জেরা করল সিবিআই। সূত্রের খবর, সারদা  ষড়যন্ত্রের মাথাদের নাগাল পেতেই আজ আসিফ খানকে জিজ্ঞাসাবাদ করা হয়।  জেরা শেষে আসিফ খান জানান, তদন্তের স্বার্থে যে কোনও ধরনের সহযোগিতায় প্রস্তুত তিনি। তিনি বলেন, দলের নির্দেশ বা সিবিআইয়ের তলবে তিনি আসেননি। এসেছেন নিজের ইচ্ছেতেই।  সুদীপ্ত সেন ফেরার হওয়ার পর, তার মালিকানাধীন কলম পত্রিকায় লগ্নি করেছিলেন আসিফ।  এক শীর্ষ রাজনৈতিক নেতার এক সময়ের ছায়াসঙ্গী আসিফের  কাছে সারদা কেলেঙ্কারির বহু অজানা তথ্য রয়েছে বলে  মনে করছেন তদন্তকারীরা।  

সারদাকাণ্ডে প্রাক্তন আইপিএস অফিসার  ও তৃণমূল নেতা রজত মজুমদারকে গ্রেফতার করল সিবিআই । সারদার নিরাপত্তা উপদেষ্টা হিসাবে প্রথমে যোগ দিলেও পরে কোম্পানির ডিরেক্টর হন তিনি।   তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ এনেছে তদন্তকারী সংস্থা। প্রশাসনিক ও রাজনৈতিক যোগাযোগকে কাজে লাগিয়ে মোটা টাকার বিনিময়ে সারদা গোষ্ঠীকে বিভিন্ন সুযোগ সুবিধা পাইয়ে দেওয়ার অভিযোগ আনা হয়েছে রজত মজুমদারের বিরুদ্ধে। সারদার টাকা নয়ছয়েরও অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। আগামিকাল আদালতে পেশ করা হবে প্রাক্তন পুলিস কর্তাকে।

.