বাম ব্রিগেডে এসে Mamata-র শরণে RJD নেতা Tejashwi

বিহারে গত বিধানসভা ভোটে আরজেডির (RJD) সঙ্গে জোটে করেছিল বাম দলগুলি (Left)। 

Updated By: Feb 28, 2021, 12:15 AM IST
বাম ব্রিগেডে এসে Mamata-র শরণে RJD নেতা Tejashwi

নিজস্ব প্রতিবেদন: বাংলায় কাদের সঙ্গে জোটে যেতে চাইছে আরজেডি? আচমকাই নাটকীয় মোড় বদলে উঠছে এই প্রশ্ন। রবিবার বামফ্রন্টের ডাকা ব্রিগেডে আসছেন তেজস্বী যাদব (Tejashwi Yadav)। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)  কাছে তিনি সময় চেয়েছেন বলে খবর। তাঁর ডাকে সাড়া দিয়েছেন তৃণমূল নেত্রী।

বিহারে গত বিধানসভা ভোটে আরজেডির (RJD) সঙ্গে জোটে করেছিল বাম দলগুলি (Left)। বাংলাতেও আরজেডি-কে (RJD) আসন ছাড়ার সিদ্ধান্ত আলিমুদ্দিন (Alimuddin)। সেই সূত্রেই ব্রিগেডে আসছেন তেজস্বী (Tejashwi Yadav)। তবে 'রথ দেখা ও কলা বেচা' একসঙ্গেই করতে চলেছেন লালুপুত্র। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কাছ থেকে তিনি সাক্ষাতের সময় চেয়েছেন। তা মঞ্জুর করেছেন তৃণমূল নেত্রী। সূত্রের খবর, হিন্দিভাষী অঞ্চলগুলিতে আরজেডি-কে (RJD) আসন ছাড়তে পারে তৃণমূল (TMC)।       

মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে লালুপ্রসাদ যাদবের (Laluprasad Yadav) সুসম্পর্ক সকলেরই জানা। অল্পের জন্য বিহার হাতছাড়া হওয়ার পর তেজস্বীকে ফোন করে সান্ত্বনা দিয়েছিলেন তৃণমূল নেত্রী। নিয়মিত তাঁর সঙ্গে মমতার কথা হয় বলেও খবর। লোকসভা ভোটের আগে ব্রিগেডে যে মহাজোটের সমাবেশ করেছিলেন মমতা, সেখানেও হাজির ছিলেন তেজস্বী। তবে সমাসন্ন বিধানসভা ভোটে সিপিএমের সঙ্গেই তেজস্বীর কথা হচ্ছিল। আচমকা পট পরিবর্তনে প্রশ্ন উঠছে, বাম না তৃণমূল কার হাত ধরবেন তেজস্বী?

আরও পড়ুন- 'সমাবেশে যেতে না পারার মানসিক যন্ত্রণা বোঝানো যাবে না', আক্ষেপ Buddhadeb-র