BJP Nabbana Avijan: বিজেপি-র নবান্ন অভিযানে যান নিয়ন্ত্রণ, ভোগান্তি এড়াতে কোন পথে যাবেন?

বিজেপির ত্রিমুখী নবান্ন অভিযানে হাওড়া থেকে একটি মিছিল আসবে যার নেতৃত্বে থাকবেন সুকান্ত মজুমদার। সাঁতরাগাছির মিছিলে থাকবেন শুভেন্দু অধিকারী এবং কলেজ স্ট্রিটের মিছিলে নেতৃত্ব দেবেন দিলীপ ঘোষ। লালবাজার থেকে জানানো হয়েছে যে সকাল থেকে যান চলাচল স্বাভাবিক রয়েছে এবং বেশ কিছু ছোট ছোট মিছিল এসছে শহরে। আরও জানানো হয়েছে মিছিলের গতিপ্রকৃতি দেখে যান চলাচল নিয়ন্ত্রণ এবং ট্রাফিক ডাইভারশন করা হবে।

Updated By: Sep 13, 2022, 11:42 AM IST
BJP Nabbana Avijan: বিজেপি-র নবান্ন অভিযানে যান নিয়ন্ত্রণ, ভোগান্তি এড়াতে কোন পথে যাবেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিজেপি-র নবান্ন অভিযানকে কেন্দ্র করে সকাল থেকেই তুঙ্গে উত্তেজনার পারদ। মহানগরের বিভিন্ন দিকে সকাল থেকেই শুরু হয়ে গিয়েছে যান নিয়ন্ত্রণ। জানা যাচ্ছে সকাল ১১টা থেকে তিনটে পর্যন্ত কলেজ স্ট্রিটে যান নিয়ন্ত্রণ করা হবে। পাশাপাশি অভিযানের অনুমতি না থাকায় মহানগরের রাস্তায় ধুন্ধুমার হওয়া প্রবল সম্ভাবনা রয়েছে বলেও মনে করা হচ্ছে। এর সঙ্গেই যান নিয়ন্ত্রণ এবং ট্রাফিক ডাইভারশনের ফলে জনজীবন বিপর্যস্ত হওয়ার সম্ভাবনাও রয়েছে বলে মনে করছেন অনেকেই।

বিজেপির ত্রিমুখী নবান্ন অভিযানে হাওড়া থেকে একটি মিছিল আসবে যার নেতৃত্বে থাকবেন সুকান্ত মজুমদার। সাঁতরাগাছির মিছিলে থাকবেন শুভেন্দু অধিকারী এবং কলেজ স্ট্রিটের মিছিলে নেতৃত্ব দেবেন দিলীপ ঘোষ।

শহরে সকাল ১১টা থেকে দুপুর তিনটে পর্যন্ত যান নিয়ন্ত্রণ করা হবে কলেজ স্ট্রিট এবং এনসি স্ট্রিটে। ফলে সাধারণ মানুষকে বিকল্প রাস্তা হিসেবে লেনিন সরণি এবং মৌলালি দিয়ে যাওয়া আসা করতে হবে। এরপরে দুপুর ১২টা থেকে নিয়ন্ত্রণ করা হবে এমজি রোড। ফলে বিকল্প রাস্তা হবে এজেসি বোস রোড। একই সময়ে বন্ধ হবে স্ট্র্যান্ড রোড। তার বিকল্প হিসেবে থাকবে কিংসওয়ে এবং আরআর অ্যাভেনিউ। এছাড়াও সকাল আটটায় বন্ধ থাকার কথা দ্বিতীয় হুগলি সেতু এবং এর বিকল্প হিসেবে থাকবে এজেসি বোস রোড।

লালবাজার থেকে জানানো হয়েছে যে সকাল থেকে যান চলাচল স্বাভাবিক রয়েছে এবং বেশ কিছু ছোট ছোট মিছিল এসছে শহরে। আরও জানানো হয়েছে মিছিলের গতিপ্রকৃতি দেখে যান চলাচল নিয়ন্ত্রণ এবং ট্রাফিক ডাইভারশন করা হবে।          

আরও পড়ুন: BJP Nabbana Aviyaan: বিনা অনুমতিতে আজ নবান্ন অভিযান, বাঁকুড়ায় আটক বিজেপি কর্মীরা

সোমবার সন্ধে থেকেই বাঁকুড়া স্টেশনে জমায়েত হয় বহু বিজেপি কর্মী। স্টেশন চত্তরের বাইরে বিজেপি-র তরফে একটি ক্যাম্পও করা হয়। সব কর্মীদের ট্রেন পেতে যাতে অসুবিধা না হয় এবং কর্মীদের অন্যান্য সুবিধা দেখার জন্য তৈরি করা হয় এই ক্যাম্প। এরপরেই সদর থানার পুলিস আসে বাঁকুড়া স্টেশনে। এরপরেই তাদের বিরুদ্ধে অভিযানে বাধা দেওয়ার অভিযোগ ওঠে।

এর মাঝেই স্টেশনের ভিতরে পৌছে যায় কিছু বিজেপি কর্মী। এর পরেই বিশাল পুলিসবাহিনী পৌছে যায় স্টেশনের ভিতরে এবং সেখান থেকে চারজন বিজেপি কর্মীকে সেখান থেকে তুলে নিয়ে আসে। তাদেরকে বাঁকুড়া সদর থানায় নিয়ে যাওয়া হয়। সেই চারজন বিজেপি সমর্থক আটক রয়েছে বলেও জানা গিয়েছে। বাকি কর্মী সমর্থকরা নবান্ন অভিযানের উদ্দেশ্যে রওনা করা হয়েছে বলে জানা গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.