২ দিনের কলকাতা সফর, সরোদশিল্পী তেজেন্দ্রনারায়ণের বাড়িতে RSS প্রধান মোহন ভাগবত

শিল্পীর বাড়িতে ঘণ্টা দুয়েক সময় কাটান তিনি।

Reported By: কমলাক্ষ ভট্টাচার্য | Updated By: Dec 13, 2020, 10:43 PM IST
২ দিনের কলকাতা সফর, সরোদশিল্পী তেজেন্দ্রনারায়ণের বাড়িতে RSS প্রধান মোহন ভাগবত

নিজস্ব প্রতিবেদন: দু'দিনের সফরে কলকাতায় এসে রবিবার প্রখ্যাত সরোদবাদক তেজেন্দ্রনারায়ণের(Tejendra Narayan) বাড়িতে যান RSS প্রধান মোহন ভাগবত(Mohan Bhagwat)। শিল্পীর বাড়িতে ঘণ্টা দুয়েক সময় কাটান তিনি। সূত্রের খবর, তেজেন্দ্র নারায়ণ ও তাঁর পরিবারের সঙ্গে শাস্ত্রীয় সঙ্গীতের বিভিন্ন ঘরানা ও রাগ-রাগিনী নিয়ে আলোচনায় বিভোর ছিলেন ভাগবত। আর কোনও বিষয়ে কথা বলেননি। তাঁর জ্ঞান ও বাগ্মিতায় তাজ্জব হয়ে যান সকলেই। 

আরও পড়ুন: জনগণমন-প্রশ্নে সুব্রহ্মণ্যমকে ধিক্কার জয়ের, কমলেশ্বর তুললেন সংস্কৃতির রাজনীতির কথা

উল্লেখ্য, দিন দুয়েক আগে বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার(JP Nadda) সফরকে ঘিরে ধুন্ধুমার ঘটে গিয়েছে কলকাতায়। উত্তাল হয়ে উঠেছিল বঙ্গ রাজনীতি। এরইমধ্যে আবার চলতি মাসের রাজ্য সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)। এমনই খবর মিলেছে বিজেপি(BJP) সূত্রে। জানা গিয়েছে, ১৯ ও ২০ ডিসেম্বর দলের তিনটি আলাদা কর্মসূচিতে যোগ দেবেন অমিত শাহ(Amit Shah)। এমনকী, যেতে পারেন জেলা সফরেও। অমিত শাহের সফরের আগে রবিবার কলকাতায় এলেন RSS প্রধান মোহন ভাগবত(Mohan Bhagwat)। 

আরও পড়ুন: বোলপুরে হাজির অনুপম হাজরা, নাচ-গানে সারলেন জনসংযোগ

গতকাল RSS সূত্রে জানানো হয়, পার্ক সার্কাসে বণিকসভার অনুষ্ঠানে যোগ দেওয়াই শুধু নয়, এবারে কলকাতা সফরে যুব বেশ কয়েকজন সফল ব্যক্তি সঙ্গে দেখা করবেন সঙ্ঘের প্রধান। সেই তালিকায় নাম ছিল সরোদবাদক তেজেন্দ্রনারায়ণ-সহ শহরের বেশ কয়েকজন সাংস্কৃতিক ব্যক্তিত্বেরও। তবে করোনার কারণে সার্বজনীন অনুষ্ঠানের আয়োজন করা হবে না। সোমবার সকালে হায়দরাবাদ হয়ে নাগপুর ফিরে যাওয়ার কথা মোহন ভাগবতের। উল্লেখ্য, দিন কয়েক আগে সঙ্গীতশিল্পী অজয় চক্রবর্তীর বাড়িতে গিয়েছিলেন BJP নেতা কৈলাস বিজয়বর্গীয়।

.