যিনিই মুখ্যমন্ত্রী থাকবেন আসাটা আমার কর্তব্য, কী বোঝাতে চাইলেন সব্যসাচী?

এদিন প্রশাসনিক বৈঠকে সব্যসাচীর নাম ধরে সমস্যা জানতে চান মুখ্যমন্ত্রী। 

Updated By: Jul 26, 2019, 11:58 PM IST
যিনিই মুখ্যমন্ত্রী থাকবেন আসাটা আমার কর্তব্য, কী বোঝাতে চাইলেন সব্যসাচী?

নিজস্ব প্রতিবেদন: দলের সঙ্গে সাপে-নেউলে সম্পর্ক। কিন্তু উত্তর ২৪ পরগনার জেলা প্রশাসনিক বৈঠকে হাজির হলেন সব্যসাচী দত্ত। মুখ্যমন্ত্রীর সামনে জলাশয় ভরাটের মতো বিষয় নিয়ে সরবও হলেন। পরে সব্যসাচী দাবি করলেন, এটা ব্যক্তি মমতা বা সব্যসাচী নয়। মানুষের আর্শীবাদে নির্বাচিত হয়েছি। 

এদিন প্রশাসনিক বৈঠকে সব্যসাচীর নাম ধরে সমস্যা জানতে চান মুখ্যমন্ত্রী। তখন জলাশয় ভরাটের অভিযোগ করেন বিধাননগরের প্রাক্তন মেয়র। পরে সাংবাদিকদের সব্যসাচী দত্ত বলেন, 'জলাশয় ভরাট হচ্ছে। রেকর্ডগুলো দেখতে চাইলাম। মত্স্য দফতর বলছে, জলাশয়ে মাছ ছাড়া হচ্ছে। কিন্তু বলছে না এটা কার'। 

দলের সঙ্গে সম্প্রতি দূরত্ব বেড়েছে তাঁর। এমতাবস্থায় প্রশাসনিক বৈঠকে তাঁর আসাটা বেশ বিস্মিত করেছে অনেককেই। এপ্রসঙ্গে মমতাকে পরোক্ষে বিঁধে সব্যসাচীর মন্তব্য, এটা ব্যক্তি মমতা বা সব্যসাচী নয়। মানুষের আর্শীবাদে নির্বাচিত হয়েছি। যিনিই মুখ্যমন্ত্রী থাকবেন আসাটা আমার কর্তব্য। 

তৃণমূলের ছোট-বড় সব নেতাই দাবি করেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখেই ভোট পান তাঁরা। গত বিধানসভা নির্বাচনেও মমতা প্রচার করেছিলেন, ২৯৪টি আসনেই তিনিই প্রার্থী। ফলে সব্যসাচীর মন্তব্য যে সেদিকেই ইঙ্গিত করে, তা নিয়ে নিশ্চিত রাজনৈতিক মহলের একাংশ। 

এদিন মমতা সব্যসাচীর উদ্দেশে বলেন, 'কী সব্যসাচী, কিছু বলার আছে'।

সব্যসাচী উঠে দাঁড়িয়ে জবাব দেন, দিদি আমার চাওয়ার কিছু নেই। বিভিন্ন দফতরের মধ্যে পারস্পরিক সম্পর্ক নেই। মৎস্য দফতর বলছে, জলাশয়। সেটাই আবার বুজিয়ে দেওয়া হচ্ছে। জলা জমি ভরাট যাতে না করা হয়, সেটা দেখা দরকার। বারাসতে যশোর রোডের পাশে জলাভূমি ভরাট করা হচ্ছে। 

মমতা তখন বলেন,'তুইও তো মেয়র ছিলিস। চোখের সামনে দেখিস, কিছু বলিস না। তোর বিধানসভাতে কিছু আছে কিনা বল'। 

সব্যসাচী তখন বলেন, 'ডিএম ম্যাডামকে অনুরোধ করব ভূমি সংস্কার দফতরের রেকর্ড ও মৎস্য দফতরের রেকর্ড সরবরাহ করুন'। 

আরে ওয়েবসাইটে তথ্য থাকে তো। দলের বিধায়ককে স্মরণ করিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এক আধিকারিক উঠে দাঁড়িয়ে জানান, জমির তথ্য ল্যান্ডের ডিটেলস পেতে পারেন অ্যাপে। জমির তথ্য ডাউনলোড করলে পেয়ে যাবেন সমস্ত তথ্য। 

সব্যসাচী দত্ত তখন বলেন,'আমাদের রাজারহাট-নিউটাউন ২৩টা ভেড়ি ও ঝিল রয়েছে। প্রচুর মাছ ছাড়া হচ্ছে। অথচ কোনও রেকর্ড নেই। খুব অসুবিধা হয়'। 

সব্যসাচীকে থামিয়ে মমতা বলেন,'থ্যাঙ্ক ইউ'।

আরও পড়ুন- অল্পের জন্য রক্ষা, মেট্রোর সুড়ঙ্গ থেকে লাইনে খসে পড়ল লোহার ধাতব পাত

.