কলকাতার দুটি ওয়ার্ডের ভোটার লিস্টে একই ব্যক্তিদের নাম! চাঞ্চল্যকর অভিযোগ BJP-র

তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ। 

Updated By: Nov 24, 2021, 03:51 PM IST
কলকাতার দুটি ওয়ার্ডের ভোটার লিস্টে একই ব্যক্তিদের নাম! চাঞ্চল্যকর অভিযোগ BJP-র

নিজস্ব প্রতিবেদন: শুরু হয়ে গিয়েছে পুরভোটের প্রস্তুতি। আর এই নির্বাচনকে ঘিরে বাড়ছে রাজনৈতিক উত্তাপ। এবার কলকাতা কর্পোরেশনের (Kolkata Municipal Corporation) দুটি ওয়ার্ডের ভোটার লিস্টে কয়েকজন একই ব্যক্তির নাম থাকার অভিযোগ করল বিজেপি (BJP)। অভিযোগের তির তৃণমূলের (TMC) দিকে। অভিযোগ অস্বীকার শাসকদলের।

বিজেপির (BJP) অভিযোগ, ১১৬ এবং ১১৭ নম্বর ওয়ার্ডের ভোটার লিস্টে বেশ কয়েকজন একই ব্যক্তির নাম রয়েছে। তাঁরা প্রত্যেকেই তৃণমূলের (TMC) কর্মী-সমর্থক এবং দুটো ওয়ার্ডের ভোটার। বিজেপির (BJP) দাবি তাঁদের হাতে এর প্রমাণও রয়েছে। গেরুয়া শিবিরের অভিযোগ, ষড়যন্ত্র করে তৃণমূল কর্মী ও নেতারা এই কাজ করেছেন। ১১৬ নম্বর ওয়ার্ডে দু'বছর আগেও ভোটার সংখ্যা ছিলো ২২৫৩৬ জন। এখন সেই সংখ্যা ২৪১৬৪। অর্থাৎ ১৬২৮ জন ভোটার বেড়েছে। তাঁদের প্রশ্ন, দু'বছরে কীভাবে ১৬২৮ জন ভোটার বাড়ল? তাঁদের সন্দেহ, সেক্ষেত্রে বেশ কয়েকজন এমন লোক রয়েছে, যাঁরা ১১৭ নম্বর ওয়ার্ডের ভোটার হয়েও ১১৬ নম্বর ওয়ার্ডের ভোটার লিস্টে তাঁদের নাম রয়েছে। এরা দুটো ওয়ার্ডেই ভোট দেয়।

বিজেপির (BJP) অভিযোগ, লোকসভা ভোটে তৃণমূল ৮০০ ভোটে জিতেছিল। এবার জেতার মার্জিন বাড়ানোর জন্যই শাসকদল একই লোকের নাম দুটো ওয়ার্ডের ভোটার লিস্টে তুলে রেখেছে। এই বিষয়ে নাকি ইতিমধ্যে নির্বাচন কমিশনেও অভিযোগ জানানো হয়েছে। গেরুয়া শিবিরের অভিযোগের তির, ১১৬ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর কৃষ্ণ সিং এবং ১১৭ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর অমিত সিংয়ের বিরুদ্ধে। সম্পর্কে তাঁরা ভাই-বোন। অভিযোগ, উদ্দেশ্যপ্রণোদিত ভাবে এটা করা হয়েছে। 

যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন ১১৬ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর কৃষ্ণ সিং। তাঁর পাল্টা দাবি, অবাস্তব অভিযোগ। ভোটার লিস্ট তৈরি করে নির্বাচন কমিশন। যদি বিজেপির কোন সন্দেহ থাকে। কমিশনে যাক। এই ধরনের কেউ থাকলে, খুঁজে বের করারও আশ্বাস দিয়েছেন তিনি।

আরও পড়ুন: Group D Recruitment: এসএসসি-র গ্রুপ ডি পদে নিয়োগ, CBI অনুসন্ধানের নির্দেশে স্থগিতাদেশ হাইকোর্টের

আরও পড়ুন: Ultadanga: শহরে ফের অগ্নিকাণ্ড, ভস্মীভূত খাদ্য শস্যর গুদাম

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)