SSC Group D Recruitment: CBI অনুসন্ধানের নির্দেশে স্থগিতাদেশ হাইকোর্টের ডিভিশন বেঞ্চের

গ্রুপ ডি পদে নিয়োগে সিবিআই অনুসন্ধানের নির্দেশের বিরুদ্ধে আজ ডিভিশন বেঞ্চে আবেদন করে রাজ্য সরকার

Updated By: Nov 24, 2021, 01:17 PM IST
SSC Group D Recruitment: CBI অনুসন্ধানের নির্দেশে স্থগিতাদেশ হাইকোর্টের ডিভিশন বেঞ্চের

নিজস্ব প্রতিবেদন:  এসএসসির গ্রুপ ডি পদে নিয়োগে অস্বচ্ছতার অভিযোগে সিবিআইকে এনিয়ে অনুসন্ধানের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সিঙ্গল বেঞ্চের সেই নির্দেশের উপরে অন্তর্বর্তীকালীন স্থাগিতাদেশ দিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। তিন সপ্তাহের জন্য স্থাগিতাদেশ দেওয়া হয়েছে বেঞ্চের তরফে। প্রসঙ্গত, আজই ওই অনুসন্ধানের জন্য সিবিআইকে নথি দেওয়ার কথা ছিল এসএসসির।

গ্রুপ ডি পদে নিয়োগে সিবিআই অনুসন্ধানের নির্দেশের বিরুদ্ধে আজ ডিভিশন বেঞ্চে আবেদন করে রাজ্য সরকার। সেই আবেদনের ভিত্তিতে আজ ওই রায় দেয় ডিভিশন বেঞ্চ। কমিশন ও পর্ষদকে নিয়োগের সব নথি রেজিস্টার জেনারেলের কাছে জমা রাখাতে হবে। তা আদালতে পাঠাতে হবে সিল করা খামে। আগামী সোমবার এনিয়ে ফের শুনানি হবে।

আজ আদালতে অ্যাডভোকেট জেনারেল সওয়াল করেন, রাজ্য পুলিসের উপরে আস্থা না রেখে কেন সিবিআইকে অনুসন্ধানের ভার দেওয়া হল? রাজ্যকে কেন তদন্তের সুযোগই দেওয়া হল না? তাই এই মুহূর্তে সিবিআই অনুসন্ধানের কোনও প্রয়োজন নেই। পাল্টা সওয়াল করেন মামলাকারীর আইনজীবীও। সেসব শুনে তিন সপ্তাহের জন্য সিবিআই অনুসন্ধানের উপরে স্থগিতাদেশ দেওয়া হয়।

আরও পড়ুন-Coronavirus: দৈনিক আক্রান্ত বাড়লেও, দেড় বছরে দেশে সর্বনিম্ন করোনা অ্যাক্টিভ কেস 

মামলাকারীর তরফে আজ সওয়াল করা হয়, অন্তর্বর্তীকালীন স্থাগিতাদেশ দেওয়ার অর্থ তথ্য প্রমাণ নষ্ট করা। সারদা মামলায় দেখা গিয়েছে কীভাবে তথ্যপ্রমাণ নষ্ট করা হয়েছে। সেক্ষেত্রে সব তথ্যপ্রমাণ সুরক্ষিত রাখতে হবে।  মামলাকারীর সওয়াল শুনে আদালতের তরফে বলা হয়, এই সব বিতর্কের কেন্দ্র রয়েছে স্কুল সার্ভিস কমিশন।

মামলাকারী মহাদেব দলুই এনিয়ে জি ২৪ ঘণ্টাকে বলেন, চোখের সামনে দুর্নীতি হয়েছে। দেখেছি, কিন্তু কিছু করতে পারিনি। তাই আদালতে এসেছি। কিন্তু গোটা বিষটি দীর্ঘমেয়াদী হয়ে যাচ্ছে। এতে অনেকেরই চাকরি পাওয়ার মেয়াদ শেষ হয়ে যাবে। তাই যত দ্রুত সম্ভব এই মামলার নিস্পত্তি হোক। 

সিবিআই অনুসন্ধানে স্থাগিতাদেশ নিয়ে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, এই যে সিবিআইকে দিয়ে অনুসন্ধান করা হচ্ছিল এটা একেবারেই রাজ্যের অধিকারের উপরে হস্তক্ষেপ। সেই জন্যই সরকার ডিভিশন বেঞ্চে আপিল করে। ডিভিশন বেঞ্চ স্থগিতাদেশ দিয়েছে। এতে আমরা আনন্দিত।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)