Sandhya Mukhopadhyay: গানে গানে চিরবিদায়; শোকযাত্রায় মুখ্যমন্ত্রী, গান স্যালুটের পর শেষকৃত্য গীতশ্রীর

বাংলা গানে একটি যুগের অবসান। 

Updated By: Feb 16, 2022, 06:38 PM IST
Sandhya Mukhopadhyay: গানে গানে চিরবিদায়; শোকযাত্রায় মুখ্যমন্ত্রী, গান স্যালুটের পর শেষকৃত্য গীতশ্রীর

নিজস্ব প্রতিবেদন: গানে-গানে চিরবিদায়। রাস্তার দুই পাশে, বাড়ি বারান্দায় অগণিত ভক্ত, অনুরাগী। কেউ ফুল ছুঁড়ছেন, তো কেউ আবার নীরবে প্রণাম জানাচ্ছেন। শহরের রাজপথে শোকযাত্রায় হাঁটলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সঙ্গে রাজ্য়ের তিন মন্ত্রী। কেওড়াতলা মহাশ্মশানে পূর্ণ মর্যাদায়, গান স্যালুটে শেষকৃত্য সম্পন্ন হল গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের (Sandhya Mukhopadhyay)।

বাংলা সঙ্গীত জগতে একটি যুগের অবসান। সুরালোকে পাড়ি দিলেন কিংবদন্তি সন্ধ্যা মুখোপাধ্য়ায়। ২৭ জানুয়ারি ফুসফুসে সংক্রমণ নিয়ে ভর্তি হয়েছিলেন SSKM-এ। করোনা সংক্রমণ ধরা পড়ার পর নবতিপর শিল্পীকে স্থানান্তরিত করা হয় শহরের একটি বেসরকারি হাসপাতাল। কোভিডমুক্ত হওয়ার পরও কিন্তু শেষরক্ষা হল না। মঙ্গলবার সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গীতশ্রী। 

আরও পড়ুন: Sandhya Mukhopadhyay: সেদিন কিশোরী সন্ধ্যার গান শুনে কী করলেন রবীন্দ্রনাথ ঠাকুরের পুত্র?

রাতে সন্ধ্যা মুখোপাধ্যায়ের মরদেহ রাখা ছিল পিস ওয়ার্ল্ডে। এদিন সকালে রবীন্দ্র সদনে প্রয়াত শিল্পীকে শেষশ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, মুনমুন সেন-সহ আরও অনেকে। প্রিয় শিল্পীকে শেষ দেখা দেখতে এসেছিলেন অগণিত ভক্ত-অনুরাগী। সন্ধ্যা মুখোপাধ্যায়ের একের এক কালজয়ী গানে তখন মুখরিত চারপাশ। বিকেলে রবীন্দ্রসদন থেকে শোকযাত্রা পৌঁছল কেওড়াতলা মহাশ্মশানে। সেখানে পূর্ণ মর্যাদায়, গান স্যালুটের পর সম্পন্ন হল শেষকৃত্য।

.