প্রধান বিরোধী-হীন বিধানসভায় স্পিকার নির্বাচনে হাজির সংযুক্ত মোর্চার একমাত্র বিধায়ক

বিধানসভা বয়কটের কথা গতকালই জানিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। 

Updated By: May 8, 2021, 05:59 PM IST
প্রধান বিরোধী-হীন বিধানসভায় স্পিকার নির্বাচনে হাজির সংযুক্ত মোর্চার একমাত্র বিধায়ক

নিজস্ব প্রতিবেদন: পক্ষে বা বিপক্ষে ভোট দেননি। তবে বিধানসভার অধিবেশন কক্ষে স্পিকার নির্বাচনে হাজির থাকলেন সংযুক্ত মোর্চার বিধায়ক নওশাদ সিদ্দিকী (Naoshad Siddique)। বিজেপি বয়কট করায় তিনিই এ দিন বিধানসভায় বিরোধী শিবিরের একমাত্র প্রতিনিধি।    

বিধানসভা বয়কটের কথা গতকালই জানিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বলেছিলেন,''সন্ত্রাস বন্ধ হলে তবেই আসব।'' ফলে, তৃতীয়বারের জন্য যখন পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার নির্বাচিত হলেন বিমান বন্দ্যোপাধ্যায় তখন প্রধান বিরোধী দলের কেউ উপস্থিত নেই। থাকলেন খালি সংযুক্ত মোর্চার নওশাদ সিদ্দিকী (Naoshad Siddique)। ভাঙড় থেকে নির্বাচিত হয়েছেন সিপিএম-কংগ্রেস সমর্থিত এই আইএসএফ বিধায়ক (ISF MLA)। নওশাদ (Naoshad Siddique) ছাড়া এদিন বিরোধী আসনে ছিলেন আরও একজন। তিনি কালিম্পঙের নির্দল বিধায়ক রুদেন সাদা লেপচা। স্পিকার নির্বাচনে শাসক দলের পক্ষে ভোট দেন তিনি। তবে ভোটদান থেকে বিরত থেকেছেন নওশাদ (Naoshad Siddique)।

রাজ্যে ভোট পরবর্তী সন্ত্রাসের অভিযোগে বিধানসভা বয়কট করেছে বিজেপি (BJP)। আইএসএফ কর্মীদের উপরেও হামলা হয়েছে বলে অভিযোগ করেছে সংযুক্ত মোর্চা। মুখ্যমন্ত্রী নিজে সাংবাদিক বৈঠকে জানিয়েছিলেন, রাজ্যে ভোট পরবর্তী গন্ডগোলে ১৬ জনের মৃত্যু হয়েছে। অর্ধেক তৃণমূল ও অর্ধেক বিজেপির। আর একজন আইএসএফের। তবে বিজেপির পথে হাঁটেননি নওশাদ (Naoshad Siddique)। তাঁর ব্যাখ্যা,''ভাঙড়ের মানুষ তাঁদের কথা বলতে আমাকে গণতান্ত্রিকভাবে পাঠিয়েছেন। স্পিকার নির্বাচন গণতান্ত্রিক প্রক্রিয়ার একটা অংশ। সে কারণেই এসেছি। আগামী দিনে সরকারের জনবিরোধী কাজকর্মের বিরুদ্ধে বিধানসভার ভিতরে-বাইরে সরব হব।''   

আরও পড়ুুন- নির্বাচন কমিশনের প্রত্যক্ষ সহায়তায় রিগিং, ৩০টা আসন পেত না: Mamata