Partha Chatterjee Exclusive: 'কোথায় নিয়ে যাচ্ছে জানি না, নেত্রীর সঙ্গে কথা বলার সুযোগ দেওয়া হয়নি!'

গ্রেফতারির পর জি ২৪ ঘণ্টার সামনে প্রথমবার মুখ খুললেন পার্থ চট্টোপাধ্যায়। 

Reported By: বিক্রম দাস | Updated By: Jul 23, 2022, 02:04 PM IST
Partha Chatterjee Exclusive: 'কোথায় নিয়ে যাচ্ছে জানি না, নেত্রীর সঙ্গে কথা বলার সুযোগ দেওয়া হয়নি!'
নিজস্ব চিত্র

বিক্রম দাস: "নেত্রীর সঙ্গে যোগাযোগ করতে পারিনি। কোথায় নিয়ে যাচ্ছে আমি জানিনা।" গ্রেফতার হওয়ার পর থেকে প্রথমবার মুখ খুললেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। জি ২৪ ঘণ্টা কে শিল্পমন্ত্রী জানিয়েছেন তাঁকে দলননেত্রীর সঙ্গে কথা বলার সুযোগ দেওয়া হয়নি। বাড়ি থেকে বের করে তাঁকে নিয়ে যাওয়া হয় জোকা ইএসআই হাসপাতালে।    

টানা ২৭ ঘণ্টার ম্যারাথন জিজ্ঞাসাবাদের পরে শেষপর্যন্ত শনিবার সকালে পার্থ চট্টোপাধ্যাকে গ্রেফতার করল ইডি (ED)। জিজ্ঞাসাবাদে অসঙ্গতি থাকায় তাঁকে আটক করা হয়েছে বলে জানা গিয়েছে ইডি সূত্রে। বাড়ির দোতলার ঘর থেকে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে নামিয়ে একতলায় বসানো হয়। তারপরই, পার্থ চট্টোপাধ্য়ায়কে বের করে নিয়ে যাওয়া হয়। আজই তাঁকে আদালতে তোলা হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Partha Chatterjee Arrest : নজিরবিহীন প্রায় ২৭ ঘণ্টার ম্যারাথন জেরা, কীভাবে মন্ত্রী পার্থকে গ্রেফতার করল ইডি?

তাঁর বাড়ি থেকে বাজেয়াপ্ত করা হয়েছে বেশ কিছু নথি। তাঁর নাকতলার বাড়িতে মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী। রাত দশটা নাগাদ প্রাক্তন শিক্ষামন্ত্রীর আইনজীবীকে ডেকে পাঠায় তদন্তকারী সংস্থা। এরপর রাত সাড়ে ১০টা নাগাদ ফের আরও একজন ইডি আধিকারিক আসেন পার্থ চট্টোপাধ্য়ায়ের নাকতলার বাড়িতে। তাঁর সঙ্গেই আসেন কেন্দ্রীয় বাহিনীর আরও পাঁচ জওয়ান। শুক্রবার দিনভর জিজ্ঞাসাবাদের পরে তাঁকে শেষ পর্যন্ত গ্রেফতার করা হয় শনিবার সকালে।

একইসঙ্গে ১৬ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদের পরে শনিবার সকালে আটক করা হয় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে। ইডি সূত্রের খবর, এনফোর্সমেন্ট দফতরে নিয়ে যাওয়া হবে অর্পিতাকে। অর্পিতা মুখোপাধ্য়ায়ের বাড়ি থেকে নগদ ২০ কোটি টাকা উদ্ধার হয়। একই সঙ্গে বিপুল সোনা, বৈদেশিক মুদ্রা সহ ২০টি মোবাইল ফোনও তাঁর কাছ থেকে উদ্ধার হয়েছে বলে ইডি সূত্রে খবর। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.