Shantanu Sen: তৃণমূলের মুখপাত্র পদ থেকে বাদ! 'বেঁচে আছি এটাই অনেক', বিস্ফোরক শান্তনু...

একসময়ে আর জি কর হাসপাতালের রোগীকল্যাণী সমিতি সভাপতি ছিলেন। সেই আরজি করেই যখন তরুণী চিকিত্‍সককে ধর্ষণ ও খুনে উত্তাল রাজ্য রাজনীতি, তখন তৃণমূলের মুখপাত্রের পদ থেকে বাদ পড়লেন শান্তনু সেন! কেন? তৃণমূলের তরফে স্পষ্ট করে  জানিয়ে দেওয়া হল, 'সংবাদমাধ্যমে শান্তনু সেনের বক্তব্য দলের নয়'।

Updated By: Aug 15, 2024, 09:40 PM IST
Shantanu Sen: তৃণমূলের মুখপাত্র পদ থেকে বাদ! 'বেঁচে আছি এটাই অনেক', বিস্ফোরক শান্তনু...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: দলের মুখপাত্র পদ থেকে অপসারিত হওয়ার পর মিছিল করে আরজি করে! 'সঠিক তথ্য মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পৌঁছতে দেওয়া হচ্ছে না', বিস্ফোরক শান্তনু সেন। 

আরও পড়ুন:  R G Kar Incident| Mamata Banerjee: 'ছাত্রছাত্রীদের দোষ দিচ্ছি না, যা করেছে রাম-বাম'!

ঘটনাটি ঠিক কী? একসময়ে আর জি কর হাসপাতালের রোগীকল্যাণী সমিতি সভাপতি ছিলেন। সেই আরজি করেই যখন তরুণী চিকিত্‍সককে ধর্ষণ ও খুনে উত্তাল রাজ্য রাজনীতি, তখন তৃণমূলের মুখপাত্রের পদ থেকে বাদ পড়লেন শান্তনু সেন! কেন? তৃণমূলের তরফে স্পষ্ট করে  জানিয়ে দেওয়া হল, 'সংবাদমাধ্যমে শান্তনু সেনের বক্তব্য দলের নয়'।

শান্তনু বলেন, 'মমতা বন্দ্যোপাধ্য়ায়ের হাত ধরেই স্বাস্থ্যে বিপ্লব হয়েছে। তারপরেও সঠিক তথ্য মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পৌঁছতে দেওয়া হচ্ছে না। মুষ্টিমেয় কয়েকজন নিজেদের কায়েমি স্বার্থ চরিতার্থ করার জন্য়, যারপরনাই চেষ্টা করে যাচ্ছেন। এইরকম একজন কাজের মানুষ, এত বড় নেত্রী, সর্বভারতীয় নেত্রী, তাঁকে অন্ধকারে রেখে ভুল বুঝিয়ে নিজেদের কায়েমি স্বার্থ চরিতার্থ করার চেষ্টা করছে।  খারাপ লাগছে, তারা এখনও সামনে আসছে না। এত কাজ করার পরেই আমার নেত্রীর দিকে যখন আঙুল উঠছে, সেটা খারাপ লাগছে'।

তৃণমূলের প্রাক্তন রাজ্যসভার সাংসদের দাবি, 'যদি কখনও খারাপ সময় আসে, যাঁরা কায়েমি স্বার্থ চরিতার্থ করছে, তাঁরা সিপিএমে আমলে সিপিএমের অনেকে ক্ষীর খেয়েছে। ২০২১ সালে বিধানসভা নির্বাচনে সময়ে পাঁচিলে বসে থেকেছে। ২০২৪ লোকসভা ভোটের আগে স্বরাষ্ট্র মন্ত্রকের প্রাক্তন রাষ্ট্রমন্ত্রী কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিকের সঙ্গে যোগাযোগ রেখেছে, আমার কাছে খবর আছে। ভগবান সহায়, যদি রেজাল্ট খারাপ হত, খুঁজে পেতেন না। তাঁরা শুধুমাত্র নেত্রীকে ভুল বুঝিয়ে কিছু সুযোগ-সুবিধা পাওয়ার চেষ্টা করছে। সেখানে আমি চেয়েছিলাম নেত্রীর কাছে সঠিক খবর পৌঁছনোর, তো তাঁদের কাছে আমি তো চক্ষুশূল হবই। আমি এখনও বেঁচে আছি এটাই অনেক'।

আরও পড়ুন:  R G Kar Incident: আরজি করে নিরাপত্তার দাবিতে এবার প্রিন্সিপালকে ঘিরে বিক্ষোভ, গো-ব্যাক স্লোগান!

শান্তনু নিজে পেশায় চিকিত্‍সক। আজ, বৃহস্পতিবার প্রাক্তন ছাত্রদের একটি মিছিল করে আরজি করে পৌঁছন তিনি। কিন্তু যখন বিক্ষোভস্থলে যান, তখনই গো-ব্য়াক স্লোগান দেন আন্দোলনকারী। এরপর দ্রুত বাইরে আসেন শান্তনু। বলেন,  'আমরাও চাই, এরাও চাই, এই আন্দোলন অরাজনৈতিক থাকুক। আমার একটা রাজনৈতিক পরিচয় আছে। আমার মনে হয়, আমি গেলে ওদের মনে হতে পারে যে, আন্দোলনে রাজনীতির রং লেগে যাবে। ওদের আবেগকে সম্মান জানিয়ে, ওদের সঙ্গে আছি, কিন্তু মঞ্চের বাইরে আছি'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.