SLST চাকরি প্রার্থীদের অসুস্থতা গোপন করছে পুলিস-হাসপাতাল! হেনস্থার অভিযোগ বাম নেত্রীর

SLST বিক্ষোভে ধৃতদের মধ্যে অসুস্থ চার। খবর পেয়েই লালবাজার থেকে থানায় থানায় ঘুরলেন সিপিএম নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। রাতভর হাসপাতেলেও চলল খোঁজ। তথ্য গোপনের অভিযোগ পুলিসের বিরুদ্ধে। রাতেই এসএসকেএমে বিক্ষোভ বিজেপির। 

Updated By: Jun 17, 2022, 08:18 AM IST
SLST চাকরি প্রার্থীদের অসুস্থতা গোপন করছে পুলিস-হাসপাতাল! হেনস্থার অভিযোগ বাম নেত্রীর
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  এবার এসএসসি শারীর শিক্ষা ও কর্মশিক্ষা চাকরি প্রার্থীদের শারীরিক অসুস্থতার তথ্য গোপন করার অভিযোগ উঠল পুলিস ও হাসপাতালের বিরুদ্ধে। তথ্য জানতে চাইলে রাতভোর হেনস্থা হতে হয়েছে, এমনটাই অভিযোগ বাম যুব নেতাদের। বৃহস্পতিবার এসএসসি শারীর শিক্ষা-কর্মশিক্ষা চাকরি প্রার্থী দের টানা ৭০ দিনের অনশন জোর করে তুলে দেয় পুলিস। ৬৫টি জনকে গ্রেফতার করে লালবাজার সেন্ট্রাল লকআপে রাখে পুলিস।

খবর রটে চারজন চাকরি প্রার্থী আত্মহত্যার চেষ্টা করেছে। তারপর থেকে তারা কোথায় আছে জানা নেই কারও। ঘটনার খবর পেয়ে এসএসকেএম হসপিটালে আসেন সিপিআইএম নেতা মীনাক্ষী মুখোপাধ্যায়। আত্মহত্যার চেষ্টারত চার চাকরি প্রার্থীর সম্পর্কে বিস্তারিত তথ্য জানার চেষ্টা করেন। স্বাস্থ্য কর্মী ও হসপিটালের দায়িত্বে থাকা পুলিস কর্মীদের সঙ্গে দীর্ঘ বাদানুবাদের পর একটি পিটিশন দেয় সিপিআইএম নেতৃত্ব।

মীনাক্ষীর অভিযোগ হাসপাতাল কর্তৃপক্ষ কোনও রকম তথ্য দিচ্ছে না। বৃহস্পতিবার রাত ২.৫৫ নাগাদ লালবাজার পৌঁছান মীনাক্ষী ও বাম প্রতিনিধিরা। সেখানেও সদুত্তর না পেয়ে কথা বলেন হেয়ারস্ট্রিট থানার সঙ্গে। চাকরি প্রার্থীদের ময়দান থানা গ্রেফতার করেছে এমন খবর পেয়ে ৪.১৫ নাগাদ ময়দান থানাতে পৌঁছান তারা।

ভোর ৫টায় ময়দান থেকে বেরিয়ে মীনাক্ষী জানান, ''মোট ৬৭ জনকে আটক করেছে পুলিস। চারজন অসুস্থ হয়েছিল। এসএসকেএম চিকিৎসা হয়েছে তাদের। কী কারণে তাদের চিকিৎসা করানো হয়েছে কেউ কিছু বলছে না। চাকরি প্রার্থীরা ছাড়া পেলে তবেই বোঝা যাবে কেনো তাদের চিকিৎসা করাতে নিয়ে যাওয়া হয়েছিলো।'' সিপিআইএমের পাশাপাশি একই দাবি নিয়ে উপস্থিত হন দক্ষিণ কলকাতার বিজেপি প্রতিনিধি দল। হাসপাতাল কর্তৃপক্ষর তরফে কোনও তথ্য না পেয়ে ট্রমাকেয়ারের সামনে অবস্থান বিক্ষোভ করেন তারা। 

প্রসঙ্গত, প্রায় দু'মাসের বেশি সময় ধরে শহিদ মিনারের নীচেই শারীরশিক্ষা এবং কর্মশিক্ষা শিক্ষক নিয়োগের দাবিতে আন্দোলন চলছে এসএসসি চাকরিপ্রার্থীদের। বৃহস্পতিবার বিকেল পাঁচটার পর কার্যত টেনে-হিঁচড়ে আন্দোলনকারীদের এলাকা থেকে তুলে দেয় পুলিস। 

আরও পড়ুন, SLST Agitation: 'শিশুকে এতদিন বাইরের খাবার খাইয়েছি'! সন্তান কোলে কান্না নূরজাহানের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.