Clash in Sonarpur: শিকল বেঁধে নির্যাতন! জামালের তালিবানি শাসনের বিরুদ্ধে মুখ খুলছে একের পর এক নির্যাতিতা

TMC Leader Kangaroo Court: সন্দেশখালির ছায়া এবার সোনারপুরে? সালিশি সভা ডেকে মহিলাদের শিকল দিয়ে বেঁধে অত্যাচারের অভিযোগ। তৃণমূল কর্মী জামালউদ্দিনের বিরুদ্ধে অভিযোগ। মানতে নারাজ শাসক দল। 

Updated By: Jul 17, 2024, 10:04 AM IST
Clash in Sonarpur: শিকল বেঁধে নির্যাতন! জামালের তালিবানি শাসনের বিরুদ্ধে মুখ খুলছে একের পর এক নির্যাতিতা
নিজস্ব ছবি

তথাগত চক্রবর্তী: সালিশি সভায় মহিলার পায়ে শিকল বেঁধে অমানুষিক নির্যাতনের অভিযোগ উঠল। অভিযুক্ত জামালউদ্দিন সর্দার পরিচিত তৃণমূল কর্মী বলে অভিযোগ। অভিযোগকারী মহিলার দাবি, তাঁর পায়ে শিকল বেঁধে ফেলে রেখা হয়েছিল। শুধু তাই নয়, মারধর ও গালিগালাজও করা হয়েছিল বলে অভিযোগ মহিলার। নির্যাতিতার নাম রশিদা বিবি। থানায় জানিয়েও কোন কাজ হয়নি বলে অভিযোগ। পারিবারিক সমস্য়া মেটানোর জন্য জামালউদ্দিন সর্দার তাঁকে বাড়িতে ডেকে পাঠায়। এরপর তাঁর হাত পা শিকল দিয়ে বেঁধে রাখা হয়। সেই অবস্থাতে সালিশি সভায় তাঁকে প্রশ্ন করা হয় বলে অভিযোগ। 

আরও পড়ুন, Bengal Weather:২১ জুলাই বৃষ্টিতে ভাসবে কলকাতা, পাঁচ জেলায় অতি ভারী বৃষ্টির সতর্কতা...

সোনারপুরে জামালের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছেন একের পর এক নির্যাতিতা মহিলা। আরও একজন মহিলাকে এবং তার স্বামীকে সারারাত ধরে মারধর করার অভিযোগ। রুবিজান বিবি নামে এক গৃহবধূর অভিযোগ তার স্বামী শাহরুখ শেখকে চেনের সাহায্যে উল্টো করে ঝুলিয়ে সারারাত মারধর করা হয়। স্বামীকে বাঁচাতে জামালের হাতে পায়ে ধরলে তাকেও মারধর করা হয় বলে অভিযোগ। অভিযুক্ত জামালকে গ্রেফতার করা হবে এবং আইন আইনের পথে চলবে বলে স্পষ্টবার্তা সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিধায়ক লাভলী মৈত্রর।

প্রসঙ্গত, সোনারপুর থানার পুলিসের সঙ্গেও নাকি এই তৃণমূল নেতার ভালো মতো দহরম-মহরম আছে, এলাকায় কান পাতলেই একথা শোনা যায়। কার্যত এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরি করে রেখে শাসন কায়েম করত জামাল। বাড়িতেই সালিশি সভা বসিয়ে সে বিচারও করত। যারা তার প্রস্তাবে রাজি হত না তাদের উপর অত্যাচার চালানো হত বলে অভিযোগ। 

একই সঙ্গে বিধায়কের দাবি, জামালের সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই। জামালের হাতে অত্যাচারিত আরও এক মহিলা রশিদা বিবির বাড়িতে মঙ্গলবার রাতে যান সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিধায়ক লাভলী মৈত্র। এই ঘটনায় নির্যাতিতা আগেই লাভলী মৈত্রর অফিসে গিয়ে তার সঙ্গে করেন। যদিও জামালের হাতে নির্যাতিতা মহিলা রশিদা বিবি বলেন, এর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। তিনি স্থানীয় পঞ্চায়েত সদস্যের কাছে গিয়েছিলেন কিন্তু বিচার পাননি। সেই কারণেই তিনি বিজেপির অগ্নিমিত্রা পালের দারস্থ হয়েছিলেন।

এই বিষয়ে লাভলী মৈত্র জানান, স্থানীয় পঞ্চায়েত সদস্য কেন সাহায্য করেনি তা দলীয়ভাবে খতিয়ে দেখা হবে। জামালের বিরুদ্ধে ওঠা একের পর এক অভিযোগে তদন্ত করছে সোনারপুর থানার পুলিস। অভিযুক্ত জামাল পলাতক। তার সন্ধানে বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালানো হচ্ছে বলে সোনারপুর থানার পুলিস সূত্রে জানা গিয়েছে। এই ঘটনায় মঙ্গলবারই মুজিদ খাঁ ও অরবিন্দ সরদার নামে দুজনকে গ্রেফতার করেছে সোনারপুর থানার পুলিস। ধৃতদের আজ বারুইপুর মহকুমা আদালতে পেশ করা হবে। 

আরও পড়ুন, Bengal News LIVE Update: নারদা মামলায় ফের ম্যাথু স্যামুয়েলকে তলব, ব্যঙ্গালুরু অফিসে হাজিরার নির্দেশ CBI-এর

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.