অত্যন্ত সংকটজনক সৌমিত্র চট্টোপাধ্যায়! শেষ ২৪ ঘন্টায় শারীরিক অবস্থার দ্রুত অবনতি বর্ষীয়ান অভিনেতার

৫ অক্টোবর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ হয় সৌমিত্র চট্টোপাধ্যায়ের। এরপর ৬ অক্টোবর শহরের এক বেসরকারি নার্সিংহোমে ভর্তি হন তিনি।

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Nov 13, 2020, 09:00 PM IST
অত্যন্ত সংকটজনক সৌমিত্র চট্টোপাধ্যায়! শেষ ২৪ ঘন্টায় শারীরিক অবস্থার দ্রুত অবনতি বর্ষীয়ান অভিনেতার
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  বৃহস্পতিবার দুপুরের পর শারীরিক অবস্থার কিছুটা অবনতি হয় সৌমিত্র চট্টোপাধ্যায়ের। শুক্রবার ব্রেন ডেথের পরিস্থিতি তৈরি হচ্ছে, এমনটাই আশঙ্কা চিকিত্সকদের। মস্তিষ্কের স্নায়ু কোনওভাবেই সাড়া দিচ্ছে না। EEG করে মস্তিষ্কের স্নায়ুর যে রিপোর্ট এসেছে তা অত্যন্ত খারাপ। মেডিকেল বোর্ডের দাবি অনুযায়ী, মস্তিষ্কের স্নায়ুর সাড়া দেওয়ার সূচক গ্লাসগো কোমা স্কেল অনযায়ী ৫। চিকিত্সা বিজ্ঞানে এই সূচক তিনের কাছাকাছি পৌঁছলে ব্রেন ডেথ ঘোষণা করা হয়।

এখানেই শেষ নয়। একাধিক অঙ্গ-প্রত্যঙ্গ সঠিকভাবে কাজ করছে না বর্ষীয়ান অভিনেতার। কোনও কোনও চিতিকসকরে মতে , 'মাল্টিঅরগান ফেলিওরের পরিস্থিতি'। হার্ট, লিভার এবং কিডনি এই মুহূর্তে চিকিত্সকদের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। কোনওটাই ঠিকভাবে কাজ করছে না। রক্তের উপাদানগুলির দ্রুত বাড়া কমার পরিস্থিতি অত্যন্ত জটিল করে তুলছে। সবমিলিয়ে গত ২৪ ঘণ্টায় সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটেছে। পরিস্থিতি অত্যন্ত সংঙ্কটজনক।

৫ অক্টোবর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ হয় সৌমিত্র চট্টোপাধ্যায়ের। এরপর ৬ অক্টোবর শহরের এক বেসরকারি নার্সিংহোমে ভর্তি হন তিনি। ৭ অক্টোবর থেকে ছিলেন ITU-তে। কয়েকদিন পরে ভেন্টিলেশনে। আজও ডায়ালিসিস করা হয় সৌমিত্রবাবুর। একদিন ডায়ালিসিস একদিন প্লাসমাফেরেসিস করা হচ্ছে। কিন্তু কোনও ফল মিলছে না। রাজ্য সরকার ও স্বাস্থ্য ভবনকে আজকের পরিস্থিতি জানানো হয়েছে।

আরও পড়ুন - প্রদীপ জ্বালিয়ে সৌভাগ্য আনুন জীবনে, মেটান আর্থিক সঙ্কট

.