দক্ষিণ কলকাতা লোকসভা উপনির্বাচনের ভোটগ্রহণ শান্তিপূর্ণ

দক্ষিণ কলকাতা লোকসভায় কেন্দ্রের ভোটপর্ব মিটল নির্বিঘ্নেই। বিকেল তিনটে পর্যন্ত ভোটের হার ছিল মাত্র চল্লিশ দশমিক শূন্য সাত শতাংশ। উপনির্বাচনে সকাল থেকেই ভোটদানে উত্‍‍সাহের কিছুটা ঘাটতি ছিল।

Updated By: Nov 30, 2011, 09:26 AM IST

দক্ষিণ কলকাতা লোকসভায় কেন্দ্রের ভোটপর্ব মিটল নির্বিঘ্নেই। বিকেল তিনটে পর্যন্ত ভোটের হার ছিল মাত্র চল্লিশ দশমিক শূন্য সাত শতাংশ। উপনির্বাচনে সকাল থেকেই ভোটদানে
উত্‍‍সাহের কিছুটা ঘাটতি ছিল। ভোটগ্রহণ পর্ব ঘিরে কড়া নিরাপত্তা ব্যবস্থা ছিল। প্রতিটি বুথেই ছিল সশস্ত্র পুলিস। মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ায় খালি হয় দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রটি। বুধবার এই কেন্দ্রে ছিল ভোটগ্রহণ। দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রে ভোটার সংখ্যা পনেরো লক্ষেরও বেশি। উপনির্বাচনে ভোট নিয়ে উত্‍সাহ কিছুটা ঘাটতি চোখে পড়েছে সকাল থেকেই। কাজের দিন হওয়ায় বুথে বুথে মানুষের ঢল তেমন চোখে পড়েনি। তবে কারোর মতে বারবার নির্বাচনে ফলেই উত্সাহ হারাচ্ছেন মানুষ।

ভোটগ্রহণ মিটেছে শান্তিতেই। তবে সিপিআইএম প্রার্থী ঋতব্রত বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন বেহালা পূর্ব বিধানসভা কেন্দ্রেরএকশ বিয়াল্লিশ এবং একশ বিয়াল্লিশ এ বুথে ভোটারদের ভোটদানে বাধা দেওয়া হয়েছে। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস। দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে এবার তৃণমূলের প্রার্থী ছিলেন সুব্রত বক্সি। চক্রবেডিয়া হাইস্কুলে ভোট দেন তিনি।

.