নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ শোভনদেব চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে

প্রচারে যাওয়ার পথে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ উঠল তৃণমূল নেতা শোভনদেব চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে। বিধানসভায় তিনি শাসকদলের মুখ্য সচেতক। গতকাল তিনি লালবাতি লাগানো গাড়িতে চড়ে দক্ষিণ চব্বিশ পরগনার জয়নগরে প্রচারে যান বলে। বিরোধীদের অভিযোগ, নির্বাচনী প্রক্রিয়া চলাকালীন এভাবে লালবাতি লাগানো গাড়ির ব্যবহার সম্পূর্ণভাবে নিষিদ্ধ। কাজেই সেই গাড়ি ব্যবহার করে শাসক দলের মুখ্যসচেতক নির্বাচনী বিধিভঙ্গ করেছেন বলে তারা সরব হয়েছেন।

Updated By: Apr 23, 2015, 08:59 AM IST

ওয়েব ডেস্ক: প্রচারে যাওয়ার পথে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ উঠল তৃণমূল নেতা শোভনদেব চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে। বিধানসভায় তিনি শাসকদলের মুখ্য সচেতক। গতকাল তিনি লালবাতি লাগানো গাড়িতে চড়ে দক্ষিণ চব্বিশ পরগনার জয়নগরে প্রচারে যান বলে। বিরোধীদের অভিযোগ, নির্বাচনী প্রক্রিয়া চলাকালীন এভাবে লালবাতি লাগানো গাড়ির ব্যবহার সম্পূর্ণভাবে নিষিদ্ধ। কাজেই সেই গাড়ি ব্যবহার করে শাসক দলের মুখ্যসচেতক নির্বাচনী বিধিভঙ্গ করেছেন বলে তারা সরব হয়েছেন।

এদিকে, থানায় ঢুকে বিজেপির এক প্রার্থী ও তাঁর এজেন্টকে মারধরের ঘটনার প্রতিবাদে বারুইপুরে প্রতিবাদ মিছিলে হাঁটলেন রূপা গাঙ্গুলি। বিজেপি প্রার্থী অনির্বাণ ঘোষের এজেন্ট একাশি বছরের তপন ঘোষ মঙ্গলবার এলাকায় পোস্টার লাগানোর সময় আক্রান্ত হন বলে অভিযোগ। তৃণমূল কর্মীদের তাড়া খেয়ে থানায় ঢুকে যান তিনি। কিন্তু তৃণমূল প্রার্থী গৌতম দাস সদলবলে থানায় ঢুকেই তাঁকে মারধর করে বলে অভিযোগ।

প্রার্থী অনির্বান ঘোষও সেইসময় আক্রান্ত হন বলে অভিযোগ বিজেপির। এরই প্রতিবাদে গতকাল রূপা গাঙ্গুলির নেতৃত্বে প্রতিবাদ মিছিল হয়।