Kamduni: কামদুনিকাণ্ডের জল গড়াল দিল্লিতে, সুপ্রিম কোর্টে এসএলপি সিআইডি-র

সোমবারই সিআইডি তথা রাজ্য সরকারের তরফে এই স্পেশাল লিভ পিটিশন দায়ের করা হয়েছে। কামদুনি মামলায় কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ গত শুক্রবার যে নির্দেশ দিয়েছিল এই নির্দেশে আনসার আলি মোল্লা যাকে নিম্ন আদালত ফাসির সাজা দিয়েছিল তাঁকে আমৃত্যু কারাদণ্ডের নির্দেশ দেয় হাই কোর্ট। সইফুল আলি মোল্লাকেও নগর দায়রা আদালত ফাঁসির নির্দেশ দেয়। তাকেও আমৃত্যু কারাদণ্ডের নির্দেশ দেয় হাইকোর্ট।

Updated By: Oct 9, 2023, 01:58 PM IST
Kamduni: কামদুনিকাণ্ডের জল গড়াল দিল্লিতে, সুপ্রিম কোর্টে এসএলপি সিআইডি-র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কামদুনিকাণ্ডে ফের আইনি লড়াই। এবার হাইকোর্টের রায়কে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ রাজ্যের। ডিআইজি-সিআইডি-র নেতৃত্বে টিম গড়ে আগেই পরিবারের সঙ্গে কথা বলা হয় ভবানি ভবনে। নির্যাতিতার পরিজনদের সায় মিলতেই এবার শীর্ষ কোর্টে এসএলপি দায়ের।

সোমবারই সিআইডি তথা রাজ্য সরকারের তরফে এই স্পেশাল লিভ পিটিশন দায়ের করা হয়েছে। কামদুনি মামলায় কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ গত শুক্রবার যে নির্দেশ দিয়েছিল এই নির্দেশে আনসার আলি মোল্লা যাকে নিম্ন আদালত ফাসির সাজা দিয়েছিল তাকে আমৃত্যু কারাদণ্ডের নির্দেশ দেয় হাই কোর্ট। সইফুল আলি মোল্লাকেও নগর দায়রা আদালত ফাঁসির নির্দেশ দেয়। তাকেও আমৃত্যু কারাদণ্ডের নির্দেশ দেয় হাইকোর্ট।

আরও পড়ুন: Governor CV Ananda Bose: সোমেই অভিষেক-রাজ্যপাল মুখোমুখি! সময় দিলেন বোস?

অন্যদিকে আমিন আলিকেও নিম্ন আদালতে ফাঁসির নির্দেশ দেওয়া হয়। তাকে খালাস করেছে কলকাতা হাইকোর্ট। পাশাপাশি আরও তিনজন যে আসামি ছিল তারা ১০ বছর কারাবাস করায় তাদেরকেও মুক্তি দিয়েছিল হাইকোর্ট।

কলকাতা হাইকোর্টের এই নির্দেশে নির্যাতিতার পরিবার সহ গোটা কামদুনি অখুশি ছিল। তারা পথে নেমে মিছিলও করে। একই সঙ্গে নির্যাতিতার পরিবার বা গ্রামবাসী নয়, রাজ্য সরকারও কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের যে রায় তাতে খুশি ছিল না।

আরও পড়ুন: C V Ananda Bose: হাতির আছাড়ে রক্তাক্ত সিংহ শাবক, জঙ্গলের গল্পে অভিষেককে কটাক্ষ রাজ্যপালের?

এরপরেই জানা গিয়েছিল যে এই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাবে রাজ্য সরকার বা তদন্তকারী সংস্থা হিসেবে সিআইডি। ইতিমধ্যেই সোমবার সকালে এসএলপি ফাইল করা হয়েছে।

পাশাপাশি এই মামলার যাতে দ্রুত শুনানি হয় সেই বিষয়েও চেষ্টা করছেন আধিকারিকরা।

কলকাতা হাইকোর্টের রায় আশার পরেই ডিআইজি-সিআইডির নেতৃত্বে টিম গঠন করা হয়। পরশু রাতেই তারা নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করে সম্মতি নেয় এবং এর পরেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার জন্য সব কপি তৈরি করে আজ ফাইল করা হয়েছে যাতে কলকাতা হাইকোর্টের রায়ে স্থগিতাদেশ পাওয়া যায়।       

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.